IND vs AUS, Team India Jersey: মোহালিতে মহাযুদ্ধের আগে রোহিতদের গায়ে নতুন নীল

মোহালিতে মহাযুদ্ধের আগে রোহিত শর্মাদের (Rohit Sharma) গায়ে উঠল নতুন টি-২০ জার্সি। আগামী মাসে কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে এই জার্সি পরেই খেলবেন রোহিত-বিরাটরা। তার আগে অজিদের বিরুদ্ধেই ট্রায়াল। 

Updated By: Sep 19, 2022, 08:47 PM IST
IND vs AUS, Team India Jersey: মোহালিতে মহাযুদ্ধের আগে রোহিতদের গায়ে নতুন নীল
টিম ইন্ডিয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) আগে ফাইনাল টাচ-আপ দেওয়ার জন্য ভারত ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেট খেলবে। অস্ট্রেলিয়া খেলবে তিন ম্যাচের টি-২০ সিরিজ। প্রোটিয়াদের বিরুদ্ধে ভারত তিন ম্যাচের টি-২০ ও সমসংখ্যক ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। মঙ্গলবার অর্থাৎ আগামিকাল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মোহালিতে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচ। আগামী শুক্রবার দ্বিতীয় টি-২০ নাগপুরে। সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচ রবিবার হায়দরাবাদে। মোহালিতে মহাযুদ্ধের আগে রোহিত শর্মাদের (Rohit Sharma) গায়ে উঠল নতুন টি-২০ জার্সি। আগামী মাসে কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে এই জার্সি পরেই খেলবেন রোহিত-বিরাটরা। তার আগে অজিদের বিরুদ্ধেই ট্রায়াল। 

অন্যদিকে তারকা পেসার মহম্মদ শামির এই সিরিজের হাত ধরেই আন্তর্জাতিক টি-২০ প্রত্যাবর্তনের কথা ছিল। তবে করোনা আক্রান্ত হওয়ায় 'সহেসপুর এক্সপ্রেস'-এর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলা হবে না! বিসিসিআই মেইল মারফত শামির অনুপস্থিতির কথা জানিয়ে দিয়েছে। শামির পরিবর্ত হিসাবে চেতন শর্মার নির্বাচক কমিটি বেছে নিয়েছে উমেশ যাদবকে। ঘটনাচক্রে উমেশ শেষ আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন ২০১৯ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশাখাপত্তনমে। 

উমেশের খেলার প্রসঙ্গে রোহিত বলেছেন, 'দেখুন উমেশ, শামিরা দীর্ঘদিন বল করছে। কোনও একটি বিশেষ ফরম্যাটে খেলানোর জন্য তাদের কথা আলাদা করে ভাবতে হয় না। ওরা নিজেদের প্লেয়ার হিসাবে প্রমাণ করেছে সব ফরম্যাটেই। ওদের কী কোয়ালিটি আছে, আমরা সেটা বুঝি। নতুন ছেলেদের কথা ভাবতে হয়, তারা এই ফরম্যাটে খেলেছে কিনা! কিন্তু উমেশ-শামি যদি ফিট থাকে তাদের তো ফের ডাকাই হবে।' রোহিত জানালেন যে, উমেশের আইপিএলের ফর্মের কথাই ভাবা হয়েছে, দলে নেওয়ার ক্ষেত্রে। চলতি বছর আইপিএলে কেকেআরের হয়ে উমেশ ১৬টি উইকেট নিয়েছেন ১২ ম্যাচে। এর মধ্যে এক ম্যাচে নেন চার উইকেটও। রোহিতের সংযোজন, 'আমরা শামি-উমেশদরে ফর্মের দিকে তাকাই না। আমরা উমেশকে আইপিএলে বল করতে দেখেছি। দারুণ বল করেছে। যেমন গতি, তেমনই সুইং। এটাই ছিল ভাবনা। একদম সোজা। ফলে আমরা খুব একটা আবোচনা করিনি। বিশ্বকাপের কথা মাথায় রেখে আমরা অনেক প্লেয়ারকে পরখ করে দেখেছি। আমাদের ভাবনা অত্যন্ত পরিষ্কার। জানি কীভাবে এগিয়ে যেতে হবে। আমাদের হাতে আরও বিকল্প আছে। কিন্তু প্রসিদ্ধ কৃষ্ণার চোট। মহম্মদ সিরাজ এখন কাউন্টি খেলছে। কিন্তু আমরা চাই না ওদের বিদেশ থেকে উড়িয়ে আনতে। কাউন্টিতে হয়তো একটি বা দু'টি ম্যাচ খেলেছে। ওদের ডেকে নেওয়া ঠিক হবে না। শামির ঘটনা নিঃসন্দেহে দুর্ভাগ্যজনক। আবেশ খান এশিয়া কাপের সময়ে খুবই অসুস্থ হয়ে পড়ে। ওর সারতে সময় লাগবে। ফিটনেসের দিক থেকে ভাবলে ওকে নতুন করে ফিট হতে হবে। এ সবই ভাবা হবে।'

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব, হর্ষল প্যাটেল, দীপক চাহার ও জসপ্রীত বুমরা।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.