আকাঙ্ক্ষা হত্যারহস্যের তদন্তে অসহযোগিতার অভিযোগ ভোপাল পুলিসের বিরুদ্ধে

আকাঙ্ক্ষা হত্যারহস্যের তদন্তে, অসহযোগিতার অভিযোগ ভোপাল পুলিসের বিরুদ্ধে। আকাঙ্ক্ষার পরিবার ও রাজ্য পুলিস, দুপক্ষের তরফ থেকেই উঠেছে এই এক অভিযোগ। আকাঙ্ক্ষার পরিবারের দাবি, মেয়ের কোনও খোঁজখবর না পেয়ে ডিসেম্বরেই ভোপালে যান তাঁর বাবা ও ভাই। ভোপাল পুলিসকে জানানো হয়, আকাঙ্ক্ষা নিখোঁজ। কিন্তু অভিযোগ, ভোপাল পুলিস তাঁদের ফিরিয়ে দেয়। কোনওরকম সহযোগিতা করা হয়নি। পরে উদয়নের বাড়ি গেলেও কোনও সাড়া পাননি তাঁরা। সেযাত্রা তাই ফিরে আসতে বাধ্য হন।

Updated By: Feb 7, 2017, 09:02 AM IST
আকাঙ্ক্ষা হত্যারহস্যের তদন্তে অসহযোগিতার অভিযোগ ভোপাল পুলিসের বিরুদ্ধে

ওয়েব ডেস্ক: আকাঙ্ক্ষা হত্যারহস্যের তদন্তে, অসহযোগিতার অভিযোগ ভোপাল পুলিসের বিরুদ্ধে। আকাঙ্ক্ষার পরিবার ও রাজ্য পুলিস, দুপক্ষের তরফ থেকেই উঠেছে এই এক অভিযোগ। আকাঙ্ক্ষার পরিবারের দাবি, মেয়ের কোনও খোঁজখবর না পেয়ে ডিসেম্বরেই ভোপালে যান তাঁর বাবা ও ভাই। ভোপাল পুলিসকে জানানো হয়, আকাঙ্ক্ষা নিখোঁজ। কিন্তু অভিযোগ, ভোপাল পুলিস তাঁদের ফিরিয়ে দেয়। কোনওরকম সহযোগিতা করা হয়নি। পরে উদয়নের বাড়ি গেলেও কোনও সাড়া পাননি তাঁরা। সেযাত্রা তাই ফিরে আসতে বাধ্য হন।

আরও পড়ুন সোমবার রাতে ভূমিকম্পে কেঁপে ওঠে উত্তরাখণ্ড সহ উত্তর ভারতের বিস্তীর্ণ অঞ্চল

তারপর বাঁকুড়ায় অভিযোগ দায়ের করে আকাঙ্ক্ষার পরিবার। তদন্তে নেমে পয়লা ফেব্রুয়ারি ভোপাল যায় রাজ্য পুলিসের একটি দল। কিন্তু অভিযোগ, এবারও উদয়নের বাড়ি যেতে অস্বীকার করে ভোপাল পুলিস। যদিও সাকেতনগরে উদয়নের বাড়িতে আগেই দুজনকে মোতায়েন করে রাজ্য পুলিস। শেষপর্যন্ত ভোপাল পুলিসের দল সেখানে পৌছে যখন ঘরে ঢোকে, এরপরই ঘটনার গুরুত্ব তাঁরা বুঝতে পারে। তাঁরা আগেই সক্রিয় হলে হয়ত উদয়নের গোটা কর্মকাণ্ড সামনে আসতে এত দেরি হত না, ক্ষোভ আকাঙ্ক্ষার পরিবারের। 

আরও পড়ুন  নথি জটিলতা, সকালের বিমানে কলকাতা আনা গেল না উদয়নকে