Jammu: জম্মু-কাশ্মীর থেকে জঙ্গিদের মুছে ফেলাই আমাদের লক্ষ্য, জম্মুতে হুঁশিয়ারি শাহ-র

জম্মু ও কাশ্মীরের কেন্দ্রীয় শাসিত অঞ্চলের মর্যাদা দেওয়ার কথা সরাসরি না তুলেও শাহ বলেন, এখন আর জম্মু উন্নয়নকে পাশে সরিয়ে রাখা যাবে না

Updated By: Oct 24, 2021, 05:43 PM IST
Jammu: জম্মু-কাশ্মীর থেকে জঙ্গিদের মুছে ফেলাই আমাদের লক্ষ্য, জম্মুতে হুঁশিয়ারি শাহ-র

নিজস্ব প্রতিবেদন: গতকাল শ্রীনগরে এক বৈঠকে জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলে প্রশাসনের অস্বস্তি বাড়িয়ে দেন অমিত শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর প্রশ্ন ছিল, উপত্যকায় এত কড়া নিরাপত্তা থাকার পরও কেন বাড়ছে জঙ্গিরা? কেন সাধারণ মানুষের মৃত্যু হচ্ছে? অমিত শাহের সেই মন্তব্যর পর আজও এক ফল বিক্রেতার মৃত্যু হয়েছে। এর মধ্যেই জম্মুতে এক সভায় জঙ্গিদের বিরুদ্ধে সরব হলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

আরও পড়ুন-Dinhata Murder : একই ঘর থেকে মিলল মা, ৫ বছরের ছেলে ও বাবার নিথর দেহ!

জম্মুর এক সভায় অমিত শাহ বলেন, সরকারের লক্ষ্য একজনও সাধারণ নাগরিকের যেন মৃত্যু না হয়। কিন্তু জঙ্গিদের উপত্যকা থেকে মুছে ফেলা হবে। জঙ্গি হামলার এক পরিসংখ্য়ান দিয়ে শাহ বলেন, ২০০৪-১৪ পর্যন্ত জম্মু ও কাশ্মীরে ২০৮১ জনের মৃত্যু হয়েছে। অর্থাত্ ২০৮ জন প্রতি বছরে। ২০১৪ সাল থেকে ২০২১ এর সেপ্টেম্বর পর্যন্ত মারা গিয়েছেন ২৩৯ জন। এতেও আমরা খুশি নই। আমার চাই একজনও সাধারণ মানুষের মৃত্যু যেন না হয়। পাশাপাশি জঙ্গিদের অস্তিত্ব যেন মুছে যায়।

জম্মু ও কাশ্মীরের কেন্দ্রীয় শাসিত অঞ্চলের মর্যাদা দেওয়ার কথা সরাসরি না তুলেও শাহ বলেন, এখন আর জম্মু উন্নয়নকে পাশে সরিয়ে রাখা যাবে না। কাশ্মীরের উন্নয়নের সঙ্গে জম্মুর উন্নয়নও হবে সমান তালে। উল্লেখ্য, ২০১৯ সালের ৫ অগাস্ট জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর এই প্রথম সেখানে গেলেন অমিত শাহ।

আরও পড়ুন-Kolkata:  বাঁশদ্রোণীতে নির্মীয়মাণ বাড়িতে মহিলার দেহ, শরীরে জড়ানো বিদ্যুতের তার

কেন্দ্রশাসিত জম্মু ও কাশ্মীরের উন্নয়ন প্যাকেজ প্রসঙ্গে শাহ বলেন, ২০২২ সাল পর্যন্ত কেন্দ্র ৫১,০০০ কোটি টাকা বিনিয়োগ করবে জম্মু ও কাশ্মীরে। তার মধ্যে ইতিমধ্য়েই ১২,০০০ কোটি টাকা দেওয়া হয়েছে। এই উন্নয়ন যজ্ঞে যদি জম্মু ও কাশ্মীরের তরুণরা যোগ দেয় তাহলে জঙ্গিদের উদ্দেশ্য ব্যর্থ হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)