করোনা আতঙ্ক: ভিড় কমাতে ২৫০ স্টেশনে প্লাটফর্ম টিকিটের দাম একলাফে বেড়ে হল ৫০ টাকা

ভারতে এখনও পর্যন্ত মোট ১২৬ জন করোনা আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে ৩ জনের। কর্ণাটক ও দিল্লির পর এবার মহারাষ্ট্রে মৃত্যু হল এক জনের

Updated By: Mar 17, 2020, 06:44 PM IST
করোনা আতঙ্ক: ভিড় কমাতে ২৫০ স্টেশনে প্লাটফর্ম টিকিটের দাম একলাফে বেড়ে হল ৫০ টাকা

নিজস্ব প্রতিবেদন: করোনা আতঙ্কে ভিড় কমানোর চেষ্টায় একের পর এক উদ্যোগ নিয়েছে সরকার। এবার সেই প্রচেষ্ঠায় সামিল হল ভারতীয় রেল। দেশের ২৫০ স্টেশনে প্লাটফর্ম টিকিটের দাম ১০ টাকা থেকে একলাফে বাড়িয়ে করা হল ৫০ টাকা। উদ্দেশ্যে, ওইসব স্টেশনে মানুষের ভিড় কম করা।

আরও পড়ুন-করোনাভাইরাস: শাহিন বাগে পৌঁছল দিল্লি পুলিস, সরতে নারাজ বিক্ষোভকারীরা

রেল মন্ত্রকের এক আধিকারিক সংবাদ মাধ্যমে বলেন, দেশের ২৫০ রেল স্টেশনে প্লাটফর্ম টিকিটের দাম ৫০ টাকা থেকে বাড়িয়ে ২৫০ টাকা করা হয়েছে। পশ্চিম রেল আহমেদাবাদ, ভদোদরা, রাজকোট, ভবনগর, রতলাম, মুম্বই ডিভিশনে প্লাটফর্ম টিকিটের দাম বাড়ানো হয়েছে।

ওই আধিকারিক আরও জানিয়েছেন, প্লাটফর্ম টিকিটের এই বৃদ্ধি সাময়িকভাবে করা হয়েছে যাতে প্লাটফর্মে মানুষের সমাগম কম করা যায়। ২০১৫ সালে আইন করে প্রতিটি ডিভিশনের ডিআরএমদের প্লাটফর্ম টিকিটের দাম ১০ থেকে বাড়ানোর ক্ষমতা দেওয়া হয়েছে। তবে তা বিশেষ ক্ষেত্রে।

উল্লেখ্য, ভারতে এখনও পর্যন্ত মোট ১২৬ জন করোনা আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে ৩ জনের। কর্ণাটক ও দিল্লির পর এবার মহারাষ্ট্রে মৃত্যু হল এক জনের।

আরও পড়ুন-'পশ্চিমবঙ্গে সবাই কখনও না কখনও গোমূত্র খেয়েছে', সংসদে দাঁড়িয়ে জোর সওয়াল দিলীপের

কেরলের পর করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। সোমবার উচ্চ পদস্থ কর্তাদের সঙ্গে জরুরি বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তারপরই সিদ্ধান্ত হয়, হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের রাবার স্ট্যাম্প মেরে দেওয়া হবে। করোনা আক্রান্ত বা সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্নিত করতেই এমন পদক্ষেপ করা হচ্ছে বলা জানানো হয়। সূত্রের খবর, কয়েক দিন আগে কোয়ারেন্টাইনে থাকা ৭ ব্যক্তির পালিয়ে যাওয়ার খবর আসতেই এমন নজরদারি চালানোর ব্যবস্থা করা হয়েছে।