close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

আজ বিজেপির নির্বাচন কমিটির বৈঠক, ঘোষণা হতে পারে ১০০ প্রার্থীর নাম

মহারাষ্ট্রে শিবসেনার সঙ্গে সমঝোতা করে ফেলার পর উত্তরপ্রদেশে আপনা দলের সঙ্গেও জোট করে ফেলেছে বিজেপি

Updated: Mar 16, 2019, 12:01 PM IST
আজ বিজেপির নির্বাচন কমিটির বৈঠক, ঘোষণা হতে পারে ১০০ প্রার্থীর নাম

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনের প্রার্থী তালিকা নিয়ে কোনও বড়সড় ঘোষণা হতে পারে আজ। শনিবার দিল্লিতে বিজেপির সদর দফতরে বসছে দলের নির্বাচন কমিটির বৈঠক। সেখানেই দলের ১০০ প্রার্থীর একটি তালিকা প্রকাশ করা হতে পারে। এমনটাই জল্পনা সংবাদমাধ্যমে।

আরও পড়ুন-ঘাসফুলে ভাই সঞ্জয়, দাদা অর্জুনকে ৬ বছরের জন্য সাসপেন্ড করল তৃণমূল

বিকেলে দলের নির্বাচন কমিটির বৈঠকে আজ থাকছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। থাকতে পারেন অমিত শাহ, অরুণ জেটলি, রাজনাথ সিং, সুষমা স্বরাজ, নির্মলা সীতারামনরা। বিজেপি সূত্রে খবর, আজ ঘোষণা করা হতে পারে মহারাষ্ট্র ও কর্ণাটকের প্রার্থী তালিকা। পাশাপাশি পশ্চিম উত্তরপ্রদেশের ৮টি আসনেও প্রার্থী ঘোষণা করা হতে পারে। ওইসব আসনের মধ্যে রয়েছে গাজিয়াবাদ ও গৌতম বুদ্ধ নগর।

মহারাষ্ট্রে শিবসেনার সঙ্গে সমঝোতা করে ফেলার পর উত্তরপ্রদেশে আপনা দলের সঙ্গেও জোট করে ফেলেছে বিজেপি। ফলে উত্তরপ্রদেশে সপা-বসপা বিরোধী লড়াইয়ে আরও খানিকটা জোর পাবে বিজেপি। শুক্রবারই অমিত শাহ টুইট করেছেন, ‘ফের একবার মোদী সরকার’ স্লোগানকে সামনে রেখে আপনা দল এবার বিজেপির সঙ্গে লড়াই করবে।

আরও পড়ুন-রাজ্যের ২৫টি লোকসভা কেন্দ্রে প্রার্থী তালিকা প্রকাশ বামেদের, দেখে নিন একনজরে 

উল্লেখ্য, এবার লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ করা হবে মোট ৭ দফায়। প্রথম দফায় ভোট নেওয়া হবে ১১ এপ্রিল। গত ৮ মার্চ দলের বৈঠকে ঠিক হয়েছে এবার বারাণসী থেকেই লড়াই করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গতবার তিনি এখানে জিতেছিলেন ৫ লাখেরও বেশি ভোটে।