রেকর্ড করা অনুষ্ঠানও ভোটগ্রহণের ৪৮ ঘণ্টা আগে প্রচার নয়, নমো টিভিকে নির্দেশ নির্বাচন কমিশনের

গত ১২ এপ্রিল নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, নমো টিভিতে কোনও রাজনৈতিক বিষয়বস্তু বা বিজ্ঞাপন প্রচার করা যাবে না

Updated By: Apr 17, 2019, 06:17 PM IST
রেকর্ড করা অনুষ্ঠানও ভোটগ্রহণের ৪৮ ঘণ্টা আগে প্রচার নয়, নমো টিভিকে নির্দেশ নির্বাচন কমিশনের

নিজস্ব প্রতিবেদন: ভোটের মুখে ফের ধাক্কা খেল নমো টিভি। বুধবার নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল ভোটগ্রহণের ৪৮ ঘণ্টা আগে কোনও রেকর্ড করা অনুষ্ঠান সম্প্রচার করা যাবে না।

আরও পড়ুন-বিদেশি অভিনেতা দিয়ে প্রচার, মুখ্যমন্ত্রীকে নিয়ে সিনেমার বিরোধিতায় কমিশনে BJP

উল্লেখ্য গত ১২ এপ্রিল নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, নমো টিভিতে কোনও

জনৈতিক বিষয়বস্তু বা বিজ্ঞাপন প্রচার করা যাবে না। তা করতে গেল নির্বাচন কমিশনের অনুমতি নিতে হবে।

ভোট ঘোষণার কিছু দিনের মধ্যেই চালু হয় নমো টিভি। প্রথমে এটিকে বিজ্ঞাপনের চ্যানেল বলা হলেও এনিয়ে সরব হয় কংগ্রেস ও আম আদমি পার্টি। তাদের দাবি, মোদীর হয়ে প্রচার করার জন্যই তৈরি হয়েছে নমো টিভি।

আরও পড়ুন-কংগ্রেস-আরএসএস আঁতাত, টাকা দিতে দেখলেই ছবি তুলুন: মমতা  

সম্প্রতি,  দিল্লির নির্বাচন আধিকারিক দফতরের মিডিয়া সার্টিফিকেশনস অ্যান্ড মানিটারিং কমিটির পক্ষ থেকে নির্বাচন কমিশনকে জানানো হয়, নমো টিভিতে যা প্রচার করা হচ্ছে তা প্রধানমন্ত্রীর বক্তৃতার রেকর্ড। এরপরই কমিশন জানতে চায় ওইসব বিষয়বস্তুকে কমিশন ছাড়পত্র দিয়েছে কিনা তা দেখে নিতে হবে। যদি তা না হয় তাহলে তা প্রচার করা যাবে না। এতদিনে এবার তা নির্দেশ আকারে এল।

এদিকে, দিল্লির চিফ ইলেকট্রোরাল অফিসারকে নির্বাচন কমিশনের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে আগামী ৬ দফার জন্য নমো টিভিতে সম্প্রচারিত বিষয়বস্তুর ওপরে নজর রাখা হয়।

.