Om Birla: 'কোনও শব্দ নিষিদ্ধ করা হয়নি', সেন্সর বিতর্কে মুখ খুললেন স্পিকার

লোকসভার স্পিকারের সাফ বক্তব্য, কোনও শব্দের উপর নতুন করে সেন্সর জারি করেনি সরকার। বরং আগে থেকেই যে শব্দগুলোকে অসাংবিধানিক তকমা দেওয়া হয়েছে, তাদের একটা তালিকা প্রকাশ্যে আনা হয়েছে।

Updated By: Jul 14, 2022, 07:46 PM IST
Om Birla: 'কোনও শব্দ নিষিদ্ধ করা হয়নি', সেন্সর বিতর্কে মুখ খুললেন স্পিকার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সংসদের বেশকিছু শব্দ 'সেন্সর' জারি করেছে সরকার। বৃহস্পতিবার দিনভর এই অভিযোগ করে এসেছে বিরোধীরা। যা নিয়ে তুঙ্গে তরজা। এই পরিস্থিতিতে মুখ খুললেন ওম বিড়লা (Om Birla)।

লোকসভার স্পিকারের সাফ বক্তব্য, কোনও শব্দের উপর নতুন করে সেন্সর জারি করেনি সরকার। বরং আগে থেকেই যে শব্দগুলোকে অসাংবিধানিক তকমা দেওয়া হয়েছে, তাদের একটা তালিকা প্রকাশ্যে আনা হয়েছে। বিভ্রান্তি ছড়াচ্ছে বিরোধীরা পাল্টা অভিযোগ সরকারপক্ষের।

সেন্সর-বিতর্কে ওম বিড়লা (Om Birla) বলেন, "আগে অসাংবিধানিক শব্দের একটি করে বই প্রতিবছর বেরত। কাগজ বাঁচাতে এবার আমরা সেগুলোকে অনলাইনে প্রকাশ করেছি। কোনও শব্দ নিষিদ্ধ করা হয়নি। এগুলো আগে থেকে নিষিদ্ধ শব্দের লিপিবদ্ধ তালিকা।" 
   
বিরোধীদের আক্রমণের জবাব দিয়ে স্পিকার বলেন, "১১০০ পৃষ্ঠার নির্দেশিকা ওঁরা পড়েছে! যদি পড়ে থাকে তাহলে বিভ্রান্তি ছড়াতেন না। এর আগে ১০৫৪...১৯৮৬, ১৯৯২, ১৯৯৯, ২০০৪, ২০০৯, ২০১০...এরপর থেকে প্রতি বছর ওই বই প্রকাশ করা হত।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.