Afghanistan Crisis: আফগানিস্তান পরিস্থিতির দিকে কড়া নজর রাখুন; দোভালদের কমিটিকে নির্দেশ প্রধানমন্ত্রীর

ভারতে আসতে ইচ্ছুক আফগানদের ভারতে আনার বিষয়েও যেন নজর রাখে ওই কমিটি, নির্দেশ মোদীর।

Updated By: Aug 31, 2021, 04:58 PM IST
Afghanistan Crisis: আফগানিস্তান পরিস্থিতির দিকে কড়া নজর রাখুন; দোভালদের কমিটিকে নির্দেশ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন প্রধানমন্ত্রী। আফগানিস্তান-পরিস্থিতির উপর নজর রাখার জন্য উচ্চ পর্যায়ের যে ভারতীয় কমিটি গঠিত হয়েছে সেই কমিটিকে আফগানিস্তান নিয়ে সতর্ক থাকতে নির্দেশ দিলেন নরেন্দ্র মোদী।

শুধু আফগানিস্তানে আটকে থাকা ভারতীয়রাই নন, পাশাপাশি সে দেশের বাসিন্দা, যাঁরা ভারতে আসতে চান তাঁদেরও ভারতে আনার কাজে ওই কমিটি যেন জোর দেয় সেই কথা মনে করিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)।

আরও পড়ুন: Janmashtami: ৩২ বছর পর কাশ্মীরের হান্ডওয়াড়ায় শোভাযাত্রা, শ্রীনগরেও নগরকীর্তন

বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা-সহ উচ্চ পদস্থ আধিকারিকদের নিয়ে গঠিত হয়েছে এই গোষ্ঠী (high-level group)। গত কয়েকদিন ধরে নিজেদের মধ্যে একাধিক বার বৈঠকও করেছে গোষ্ঠীটি। আফগানিস্তানে আটকে পড়া ভারতীয়দের নিরাপদে ফেরানো এবং ভারতে আসতে ইচ্ছুক আফগানদের ভারতে আনার বিষয়ে কাজ করছে ওই কমিটি। পাশাপাশি, আফগানিস্তানের মাটি যেন কোনও ভাবেই ভারত-বিরোধী কার্যকলাপে ব্যবহৃত না হয়, সেদিকেও খেয়াল রাখছে উচ্চ ক্ষমতা সম্পন্ন ওই গোষ্ঠী।

এই গোষ্ঠী আফগানিস্তানের (Afghanistan) সর্বশেষ পরিস্থিতি এবং বিশ্বের বিভিন্ন দেশে সেই সংক্রান্ত প্রতিক্রিয়াকে নিয়মিত বিশ্লেষণ করে দেখছে। এর সঙ্গে মিলিয়ে রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদের বিবৃতিও খতিয়ে দেখছে তারা। এবং সব তথ্য পাশাপাশি রেখেই তারপর এ বিষয়ে ভারতের নীতি নির্ধারণ করা হবে বলে জানা যাচ্ছে। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: J&K: Afghanistan নিয়ে উজ্জীবিত জঙ্গিরা, Kashmir-এ বড় হামলার ছক জইশ-লস্কর-হিজবুলের

.