Rahul Gandhi Letter: 'ভয়ংকর অর্থনৈতিক সংকট তৈরি হচ্ছে', জনগনকে খোলা চিঠিতে উৎকণ্ঠা রাহুলের

Rahul Gandhi open letter to citizens: কংগ্রেসের ৩৫০০ কিলোমিটার দীর্ঘ ভারত জোড়ো যাত্রা জম্মু ও কাশ্মীরে প্রায় শেষ হওয়ার কাছাকাছি পৌঁছেছে। ঠিক সেই সময় চিঠিটি প্রকাশ করা হয়। জানুয়ারির‍ ২৬ তারিখ থেকে মার্চ মাসের ২৬ তারিখ পর্যন্ত কংগ্রেসের নতুন কর্মসূচী অনুষ্ঠিত হতে চলেছে।

Updated By: Jan 14, 2023, 12:12 PM IST
Rahul Gandhi Letter: 'ভয়ংকর অর্থনৈতিক সংকট তৈরি হচ্ছে', জনগনকে খোলা চিঠিতে উৎকণ্ঠা রাহুলের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের নাগরিকদের উদ্দেশে একটি চিঠি লিখেছেন, কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। চিঠিতে বর্তমান সরকারের অধীনে দেশে একটি ‘প্রকাশ্য অর্থনৈতিক সংকট তৈরি’ সম্পর্কে সতর্ক করেছেন তিনি। তিনি বলেন, ‘একটি স্পষ্ট অর্থনৈতিক সংকট তৈরি হচ্ছে - যুবকদের মধ্যে বেকারত্ব, অসহনীয় মূল্যবৃদ্ধি, মারাত্মক কৃষি সঙ্কট এবং দেশের সম্পদের সম্পূর্ণ কর্পোরেট দখল। লোকেরা তাদের চাকরি হারানোর বিষয়ে উদ্বিগ্ন, তাদের আয় আরও কমছে, এবং তাদের সুন্দর ভবিষ্যতের স্বপ্ন ভেঙ্গে চুরমার হয়ে যাচ্ছে। দেশজুড়ে একটা গভীর হতাশা বিরাজ করছে’।

'ডারো মত!' জনসাধারণের উদ্দেশে চিঠি লিখেছেন রাহুল গান্ধী

কংগ্রেসের ৩৫০০ কিলোমিটার দীর্ঘ ভারত জোড়ো যাত্রা জম্মু ও কাশ্মীরে প্রায় শেষ হওয়ার কাছাকাছি পৌঁছেছে। ঠিক সেই সময় চিঠিটি প্রকাশ করা হয়। জানুয়ারির‍ ২৬ তারিখ থেকে মার্চ মাসের ২৬ তারিখ পর্যন্ত কংগ্রেসের নতুন কর্মসূচী অনুষ্ঠিত হতে চলেছে। হাত সে হাত জোড়ো নামের এই কর্মসূচীতে এই  চিঠিটি ঘরে ঘরে বিতরণ করা হবে। পার্টির লক্ষ্য প্রায় ২.৫ লক্ষ গ্রাম পঞ্চায়েত, ছয় লক্ষ গ্রাম এবং তারও বেশি এলাকা কভার করা। ১০ লাখ ভোটকেন্দ্রে এই চিঠি বিতরণ করা হবে।

আরও পড়ুন: Old Pension Scheme: পেনশন নিয়ে বড় ঘোষণা, সুখবর সরকারি কর্মীদের জন্য

‘বৈচিত্র্যের মধ্যে ঐক্যের মধ্যেই আমাদের মহিমা নিহিত’

চিঠিতে, রাহুল গান্ধী নাগরিকদের ভয় না পাওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, ‘আমাদের দেশের মানুষ জানে যে আমরা আমাদের বৈচিত্র্যকে আলিঙ্গন করে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ না করলে আমরা আমাদের সম্পূর্ণ সম্ভাবনায় পৌঁছাতে পারব না। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে ভারত ঘৃণাকে প্রত্যাখ্যান করবে। আমরা জাতি, ধর্ম, ভাষা, লিঙ্গ, এবং অন্যান্য সমস্ত পার্থক্যের ঊর্ধ্বে উঠব যা সমাজে ফাটল সৃষ্টি করে। বৈচিত্র্যের মধ্যে ঐক্যেই আমাদের মহিমা নিহিত। আপনাদের প্রত্যেকের জন্য আমার বার্তা – ভয় পাবেন না! আপনার মন থেকে ভয় দূর করুন, ঘৃণা দূর হবে আপনার ভিতর থেকে’।

আরও পড়ুন: Congress MP Santokh Singh died: রাহুলের ভারত জোড়ো যাত্রায় প্রয়াত পাঞ্জাবের কংগ্রেস সাংসদ

কংগ্রেস নেতা এবং সাধারণ সম্পাদক (যোগাযোগ) জয়রাম রমেশের মতে, রাহুল গান্ধীর চিঠির পাশাপাশি, হাত সে হাত জোড়ো অভিযান কর্মসূচির সময় বিজেপি সরকারের ব্যর্থতার তালিকাভুক্ত একটি চার্জশিটও নাগরিকদের কাছে হস্তান্তর করা হবে। চিঠিটি আঞ্চলিক ভাষাগুলিতে লেখা হবে বলেও উল্লেখ করেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.