রামমন্দিরের জন্য রুপোর ইট রয়েছে, হলফনামায় জানালেন সাধ্বী প্রজ্ঞার

ভোপালে নির্বাচন ১২ মে। ওই কেন্দ্রে সাধ্বীর প্রতিপক্ষ কংগ্রেসের দ্বিগ্বিজয় সিং।

Updated: Apr 25, 2019, 09:31 PM IST
রামমন্দিরের জন্য রুপোর ইট রয়েছে, হলফনামায় জানালেন সাধ্বী প্রজ্ঞার

নিজস্ব প্রতিবেদন: নাম ঘোষণা হওয়ার পর থেকেই আলোচনার কেন্দ্রে রয়েছেন ভোপালের বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর। প্রায় প্রতিদিনই তাঁকে নিয়ে কোনও না কোনও চাঞ্চল্যকর তথ্য সামনে আসছে।

যেমন এল বৃহস্পতিবার। নির্বাচন কমিশনের কাছে জমা দেওয়া হলফনামা থেকেই মিলল এই নতুন তথ্য। আর তা বলছে, প্রজ্ঞার কাছে দেড়শো গ্রাম ওজনের একটি রুপোয় মোড়া ইট রয়েছে। যা তিনি রেখে দিয়েছেন রামমন্দির তৈরির সময় দেওয়ার জন্য।

আরও পড়ুন: পাঁচ বছর পর ফের অযোধ্যায় যাচ্ছেন নরেন্দ্র মোদী

ওই ইটের উপর লেখা রয়েছে রামের নামও। প্রজ্ঞার তরফে হলফনামায় দেওয়া তথ্য অনুযায়ী, ওই ইটের বর্তমান দাম ৭০০০ টাকা।

প্রসঙ্গত, মধ্যপ্রদেশের ভোপাল কেন্দ্রে তাঁর নাম ঘোষণা হওয়ার পরই একাধিক বিতর্কিত মন্তব্য করেছেন প্রজ্ঞা সিং ঠাকুর। বাবরি মসজিদ ধ্বংস নিয়েও বিতর্কিত মন্তব্য করেছেন তিনি। তার প্রেক্ষিতে নির্বাচন কমিশনের নির্দেশে পুলিসে অভিযোগও হয়েছে তাঁর বিরুদ্ধে।

আরও পড়ুন: রাজনৈতিক ফায়দা তুলতেই সুপ্রিম কোর্টের মন্তব্যের অপব্যবহার করছেন রাহুল, অভিযোগ বিজেপি নেতার

তবে প্রজ্ঞা নিয়ে সবচেয়ে বড় বিতর্ক ২০০৮ সালের মালেগাঁও বিস্ফোরণে তাঁর জড়িত থাকার অভিযোগ। ওই অভিযোগে তিনি গ্রেফতারও হয়েছেন। এখন জামিনে মুক্ত রয়েছেন তিনি। ওই ঘটনায় পুলিসি অত্যাচারের অভিযোগ তুলে কান্নায় ভেঙে পড়েছিলেন তিনি।

হলফনামায় ওই মামলার বিষয়ে উল্লেখ রয়েছে। ওই মামলাটি মালেগাঁও শহরের আজাদনগর থানায় দায়ের হওয়া অভিযোগের ভিত্তিতে চলছে। সেটাই তাঁর বিরুদ্ধে হওয়া একমাত্র ফৌজদারি মামলা বলে জানিয়েছেন সাধ্বী।

আরও পড়ুন: একজন হিন্দু কখনও জঙ্গি হতে পারে না : অমিত শাহ

হলফনামায় দেওয়া তাঁর তথ্য থেকে জানা গিয়েছে, সাধ্বী প্রজ্ঞা মধ্যপ্রদেশের ভিন্ড জেলার লহর শহরের বাসিন্দা। গোয়ালিয়রের জিওয়াইজি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর স্তর পর্যন্ত পড়াশোনা করেছেন। এছাড়া ভোপালের বরকতুল্লা বিশ্ববিদ্যালয় থেকে শরীরশিক্ষায় স্নাতকও হয়েছেন।

হলফনামায় সম্পত্তির উল্লেখ করতে গিয়ে তিনি ওই রুপোর ইটের কথা জানিয়েছেন। একই সঙ্গে হলফনামায় তিনি জানিয়েছেন, রুপোর একটি কমন্ডল (পুজোয় ব্যবহৃত জলের পাত্র) রয়েছে। যার ওজন প্রায় ২ কিলোগ্রাম। এছাড়া সোনা ও রুপোর গয়না রয়েছে।

আরও পড়ুন: গুরুদাসপুরে বিজেপির প্রার্থী সানি দেওল

হলফনামায় দেওয়া তথ্য অনুযায়ী, সব মিলিয়ে প্রজ্ঞার মোট সম্পত্তির পরিমাণ ৪ লক্ষ ৪৪ হাজার ২২৪ টাকা। এর মধ্যে সাধ্বীর হাতে নগদের পরিমাণ যোগ করা রয়েছে।

ভোপালে নির্বাচন ১২ মে। ওই কেন্দ্রে সাধ্বীর প্রতিপক্ষ কংগ্রেসের দ্বিগ্বিজয় সিং।