সময়সীমা বাড়িয়ে ১৪ এপ্রিল পর্যন্ত অন্তর্দেশীয় বিমান পরিষেবা বন্ধের সিদ্ধান্ত কেন্দ্রের

সময়সীমা বাড়িয়ে অন্তর্দেশীয় বিমান পরিষেবা ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Updated By: Mar 28, 2020, 06:44 PM IST
সময়সীমা বাড়িয়ে ১৪ এপ্রিল পর্যন্ত অন্তর্দেশীয় বিমান পরিষেবা বন্ধের সিদ্ধান্ত কেন্দ্রের

নিজস্ব প্রতিবেদন: লকডাউন ঘোষণার পর এখনও পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৭৩। মৃতের সংখ্যা ১৯। শেষ চব্বিশ ঘণ্টায়  নতুন করে আক্রান্ত প্রায় ১৫০। গোষ্ঠীসংক্রমণ ঠেকাতে রাজ্যগুলোকে  ১০০ শতাংশ লকডাউন নিশ্চিত করার আবেদন জানিয়েছে কেন্দ্র। তবে, দেশে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৬৬ জন রোগী। রাজস্থানের তিলওয়াড়ায় এক করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এই মুহূর্তে দেশের মধ্যে কেরলে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। কেরলে করোনায় আক্রান্ত ১৩৭ জন।

আরও পড়ুন: লকডাউনে বিদ্যুতের মাশুলে স্বস্তি, আগামী ৩ মাস বিল না দিলেও অতিরিক্ত মাশুল নয়

তবে, এই রাজ্যে এখনও কোনও মৃত্যুর খবর নেই। আক্রান্তের সংখ্যার নিরিখে এরপরেই রয়েছে মহারাষ্ট্র, এখানে আক্রান্তের সংখ্যা ১৩০। মৃতের সংখ্যা ৩। মৃত্যুর দিক থেকে এরপরেই রয়েছে গুজরাত। গুজরাতে মৃত্যু হয়েছে ৩ জনের। কর্নাটকে মৃতের সংখ্যা ২। এক জন করে মৃত্যু হয়েছে- রাজস্থান, দিল্লি, পঞ্জাব, তামিলনাড়ু, মধ্যপ্রদেশ, জম্মু-কাশ্মীর, বিহার, হিমাচল প্রদেশ ও পশ্চিমবঙ্গে। 

সময়সীমা বাড়িয়ে অন্তর্দেশীয় বিমান পরিষেবা ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেরল, মহারাষ্ট্র, কর্নাটক, ও হরিয়ানার রাজ্যপাল এবং দিল্লির উপরাজ্যপালের সঙ্গে বৈঠক করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। করোনা মোকাবিলায় সার্ক গোষ্ঠীভুক্ত দেশগুলি নিয়ে সংযুক্ত ও সাধারণ প্ল্যাটফর্ম তৈরির প্রস্তাব দিয়েছে ভারত। ভারত ছাড়াও সার্ক দেশগুলোর মধ্যে রয়েছে আফগানিস্তান, বাংলাদেশ, ভুটান, মলদ্বীপ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা।