'প্রতিবাদী কণ্ঠরোধ করা যাবে না', Modi-কে 'ধন্যবাদ' জানিয়ে টুইট Santanu Sen-র

সংসদের বাদল অধিবেশন থেকে সাসপেন্ড তৃণমূল সাংসদ। 

Updated By: Jul 23, 2021, 05:18 PM IST
'প্রতিবাদী কণ্ঠরোধ করা যাবে না', Modi-কে 'ধন্যবাদ' জানিয়ে টুইট Santanu Sen-র

নিজস্ব প্রতিবেদন: বাদল অধিবেশনে আর থাকতে পারবেন না। তৃণমূল সাংসদ শান্তনু সেনকে (Santanu Sen) সাসপেন্ড করলেন রাজ্যসভার চেয়ারম্যান, উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডু। টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  (PM Modi)ও কেন্দ্রের বিজেপি সরকারকে 'ধন্যবাদ' জানালেন  সাসপেন্ডেড সাংসদ। সঙ্গে হুঁশিয়ারি, 'সংসদে গুন্ডামির জন্য কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ পুরীকে হয়তো পুরষ্কৃত করা হবে। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেসের প্রতিবাদী কণ্ঠরোধ করা যাবে না'।

এদিন রাজ্যসভায় অধিবেশনের শুরুতেই বিরোধীদের আচরণে উষ্মাপ্রকাশ করেন চেয়ারম্যান তথা উপরাষ্ট্রপতি  বেঙ্কাইয়া নায়ডু। প্রশ্ন তোলেন, 'কোন উদ্দেশ্যে সংসদকে বারবার অচল করা হচ্ছে?' এরপর যখন তৃণমূল সাংসদ শান্তনু সেনের বিরুদ্ধে সাসপেনশন প্রস্তাব পেশ করে বিজেপি, তখন তা মঞ্জুরও করে দেন তিনি। বেঙ্কাইয়া নায়ডু বলেন, 'শান্তনু সেনের আচরণ অসাংবিধানিক'। রাজ্যসভায় পাল্টা পয়েন্ট অফ অর্ডার তোলার চেষ্টা করে এ রাজ্যের শাসকদল। শেষপর্যন্ত অবশ্য সে চেষ্টা সফল হয়নি। প্রতিবাদে তুমুল হট্টগোল শুরু করেন তৃণমূল সাংসদরা। বেলা ১২ টা পর্যন্ত মুলতুবি হয়ে যায় রাজ্যসভার অধিবেশন।

 

কেন সাসপেন্ড করা হল তৃণমূল সাংসদ শান্তনু সেনকে? Pegasus spyware কাণ্ডে বৃহস্পতিবার দিনভর উত্তাল ছিল সংসদ। বিরোধীদের বিক্ষোভের জেরে শেষপর্যন্ত গোটা দিনের জন্য় মুলতুবি করে দিতে হয় অধিবেশন। রাজ্যসভায় যখন রাজ্যসভায় যখন ফোনে আড়ি পাতার অভিযোগে জবাব দিতে ওঠেন কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণ, তখন তাঁর হাত থেকে কেড়ে নিয়ে কাগজ ছিঁড়ে ফেলেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। তৃণমূলের আবার পাল্টা অভিযোগ, অধিবেশন মুলতুবি হয়ে যাওয়ার পর শান্তনু সেনকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ পুরী।  বিষয়টি ডেপুটি চেয়ারম্যানকে জানানো হয়েছে। ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.