দিল্লি কাপাচ্ছে বাঙালির প্রিয় ছটি খাবার, রাজধানীতে বাংলার জয়জয়কার

দিল্লির চিত্তরঞ্জন পার্কে পাওয়া যাচ্ছে জিভে জল আনা সমস্ত খাঁটি বাঙালি খাবার। 

Updated By: Jan 24, 2020, 08:30 PM IST
দিল্লি কাপাচ্ছে বাঙালির প্রিয় ছটি খাবার, রাজধানীতে বাংলার জয়জয়কার

নিজস্ব প্রতিনিধি : বাংলা ও বাঙালির খাবারের জয়জয়কার দিল্লিতে। দিল্লিবাসী এমনিতে ভোজনরসিক। আর তাই বাঙালির সাধের ছটি খাবার তাঁরা আপন করে নিয়েছেন।  সাউথ দিল্লির চিত্তরঞ্জন পার্কে পাওয়া যাচ্ছে জিভে জল আনা সমস্ত খাঁটি বাঙালি খাবার। আসুন দেখে নেওয়া যাক ....
 
১) কাঠি রোল-দিল্লির চিত্তরঞ্জন পার্কে চিকেন টিক্কা রোল, মাটন কাবাব রোল, এগ চিকেন রোল,পলির রোল সহ -প্রায় কুড়ি ধরনের ধরনের রোল রমরমিয়ে বিক্রি হচ্ছে। এছাড়া এখানের বাড়তি পাওনা ফিশ কাটলেট।

২) মোগলাই পরোটা- আলুর পরোটার একঘেয়েমি স্বাদে বদল আনতে দিল্লির চিত্তরঞ্জন পার্কে পাওয়া যাচ্ছে রকমারি মোগলাই পরোটা। মুচমুচে পরোটার সঙ্গে পরিবেশন করা হচ্ছে পুদিনার চাটনি। এছাড়া আছে চিকেন মোগলাই পরোটা, ডবল এগ চিকেন মোগলাই পরোটা, ডবল এগ মাটন  মোগলাই পরোটাও। 

৩) ফুচকা- গোলগাপ্পা, পানিপুরি নামেই হিট বাঙালির ফুচকা। একেবারে কলকাতার স্টাইলে আলুমাখা ও টকজলের সঙ্গে জমিয়ে বিক্রি হচ্ছে ফুচকা।

৪) ঘুগনি- সিআর পার্কে কলকাতা বিরিয়ানি হাউসের ঠিক অপরদিকে শ্যামল বড়ুয়ার স্টলে পাবেন কলকাতার ঘুগনির স্বাদ। ধনেপাতা, পেঁয়াজ কুচি ও ঝুড়িভাজা সহযোগে কলকাতার মতো গরম গরম  ঘুঘনি পাওয়া যাচ্ছে এখন দিল্লিতেও।

আরও পড়ুন-  মুখে এত জেল্লা কীভাবে এল? শিশুদের কাছে গোপন রহস্য ফাঁস করলেন মোদী

৫) চুরমুর-  ফুচকার পাশাপাশি সিআর পার্কে পাওয়া যাচ্ছে চুরমুরও। দীর্ঘ দশ বছর ধরে রয়েছে এই দোকান। রোজ প্রায় ২০০-র ওপর খদ্দের আসে সিআর পার্কের এই দোকানে।

৬) ঝালমুড়ি- দিল্লির 'রাধাকৃষ্ণ'স্টলে কাগজের ঠোঙায় আলু, পেঁয়াজ, নারকেল কুচি সহযোগে পরিবেশিত হচ্ছে ঝালমুড়ি। এখন দিল্লি গেলে আপনি পেয়ে যাবেন এক টুকরো বাংলাকে।

.