OMG : নিজের জিভ কেটে ভগবানকে উৎসর্গ করলেন ভক্ত! যোগীর রাজ্যে চমকে দেওয়ার মতো ঘটনা

নিজেই নিজের জিভ কেটে ভগবানেকে উৎসর্গ করলেন উত্তরপ্রদেশের এক ভক্ত।

Updated By: Sep 10, 2022, 06:22 PM IST
OMG : নিজের জিভ কেটে ভগবানকে উৎসর্গ করলেন ভক্ত! যোগীর রাজ্যে চমকে দেওয়ার মতো ঘটনা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভগবানকে ভালোবেসে কিংবা নিজের মনকামনা পূরণ করতে মানুষ নানা কাণ্ড ঘটিয়ে থাকেন। কখনও বহু দূর থেকে গঙ্গাজল কাঁধে করে নিয়ে দিন-রাত না পরোয়া করে পায়ে হেঁটে মন্দিরে যান। দণ্ডি কাটা, নানান ধরণের মানত করা, উপোস করা এইসবতো আছেই। তবে ভগবানের ভক্তিতে অন্ধ হয়ে মাঝে মধ্যেই বহু ভক্ত ঘটিয়ে বসে থাকেন আজব আজব ঘটনা। সম্প্রতি ভগবানের প্রতি চরম ভক্তির নিদর্শন হিসেবে উঠে এলো এক মর্মান্তিক ঘটনা। নিজেই নিজের জিভ কেটে ভগবানেকে উৎসর্গ করলেন উত্তরপ্রদেশের এক ভক্ত।

ঘটনাটি ঘটেছে কৌশাম্বীর মা শীতলা মন্দিরে। শনিবার কৌশাম্বীরই বাসিন্দা সম্পাত তাঁর স্ত্রী বান্যকে নিয়ে মন্দিরে যান। সেখানে গঙ্গায় ডুব দেওয়ার পর পুজো করতে মন্দিরে ঢোকেন। পুলিস সূত্রে জানা যাচ্ছে, মন্দির প্রদক্ষিণ করার পর ৩৮ বছর বয়সী সম্পাত ব্লেড দিয়ে নিজের জিভ কেটে মন্দিরের চৌকাঠে রেখে দেন। এই ঘটনার পর স্বাভাবিকভাবেই মন্দিরে চাঞ্চল্যের সৃষ্টি হয়। স্থানীয় পুলিস অফিসার অভিলাষ তিওয়ারি জানান, তাঁকে জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর অবস্থা গুরুতর বলেই জানিয়েছে ডাক্তার।আদেও ভগবানের উদ্দেশ্যে মানত না এর পিছনে অন্য কোন কারণ আছে তা খতিয়ে দেখছে পুলিস।

আরও পড়ুন : Viral : শুধু নিজেরই নয়, দুই বোনের ব্যাগও খুদের কাঁধে...

তবে ভগবানের উদ্দেশ্যে ভক্তদের এরকম অর্পণ প্রথম না। ভগবানের কাছে মানত করে ভয়ংকর ঘটনা ঘটিয়েছিলেন তামিলনাড়ুর কন্যাকুমারি জেলার এক যুবক। বহুদিন ধরেই বেকার থাকায় ভগবানের কাছে চাকরির জন্য প্রার্থনা করেন ৩২ বছরের সেই যুবক। মানত করেন চাকরি পেলে নিজেকে ভগবানের কাছে সঁপে দেবেন। কথা মতো তাই করেন যুবক।

বহুদিন ধরে চাকরির তল্লাশির পর অবশেষে মুম্বইয়ের ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার একটি শাখায় চাকরি পান তিনি। সময় মতো চাকরিতে জয়েন করেন এবং প্রায় দু’সপ্তাহ কাজও করেন। ১৫ দিন কাজ করার পর বাড়ি ফিরে আসেন। ফিরেই এসেছিলেন ভগবানকে দেওয়া কথা রাখার জন্য। কথা ছিল, ভগবান চাকরি দিয়ে দিলে তিনি ভগবানের কাছে চলে যাবেন। তিনি তাঁর কথা রেখেছেন। একটি সুইসাইড নোট লিখে, রেললাইনে মাথা দিয়ে আত্মহত্যা করেন ওই যুবক। যদিও এটাই আসল ঘটনা কিনা তা জানার জন্য দীর্ঘদিন তদন্ত চালিয়েছিল পুলিস।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.