ভিডিয়ো: ওয়াটার স্যালুটে বরণ, আম্বালা বায়ুসেনা ঘাঁটির রানওয়ে ছুঁল ৫ রাফাল যুদ্ধবিমান

চিন-ভারত সীমান্ত উত্তেজনার মধ্যে রাফাল জেট দেশে চলে আসায়  স্বভাবতই খুশি প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jul 29, 2020, 06:11 PM IST
ভিডিয়ো: ওয়াটার স্যালুটে বরণ, আম্বালা বায়ুসেনা ঘাঁটির রানওয়ে ছুঁল ৫ রাফাল যুদ্ধবিমান
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: প্রত্যাশা মতোই সংযুক্ত আরব আমিরশাহীর আল দাফরা বায়ুসেনা ঘাঁটি থেকে আম্বালা এয়ার ফোর্স স্টেশনে এসে পৌঁছে গেল ৫ রাফাল জেট।

আরও পড়ুন-ভোররাতে বাড়ির দেওয়াল ভেঙে রেশন চাল খেয়ে গেল দলছুট হাতি

দক্ষিণ ফ্রান্সের একটি বিমান ঘাঁটি থেকে জেটগুলি সোমবার টানা ৭ ঘণ্টার পথ পাড়ি দিয়ে এসে পৌঁছয় আল দাফরা ঘাঁটিতে। সেখান থেকে জেটগুলি আজ আম্বালার উদ্দেশ্য রওনা দেয়।

ভারত মহাসাগরে দেশের আকাশ সীমায় ৫ রাফাল জেটের ফ্লিট প্রবেশ করতেই তাদের স্বাগত জানায় ভারতের নৌসেনা। বার্তা দেওয়া হয় ভারতের আকাশসীমায় স্বাগত। হ্যাপি ল্য়ান্ডিং।

চিন-ভারত সীমান্ত উত্তেজনার মধ্যে রাফাল জেট দেশে চলে আসায়  স্বভাবতই খুশি প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।  বুধবার দুপুরে জেটগুলি ভারতের আকাশসীমায় প্রবেশ করে। তাদের  স্বাগত জানাতে আকাশে উড়েছিল সু ৩০  জেট।

আরও পড়ুন-বিদ্রোহী বিধায়করা চাইলে ক্ষমা চেয়ে দলে ফিরতে পারেন, চাপে পড়ে পাল্টি খেলেন গেহলট!

আম্বালায় জেট পৌঁছে যাওয়ার খবর দিয়ে রাজনাথ টুইট করেন, ভারতের সেনা ইতিহাসে এক নতুন যুগের সূচনা হল। রাফাল যুদ্ধ বিমানের প্রথম ব্যাচটি আম্বালায় পৌঁছে গিয়েছে। আম্বালা এয়ারফোর্স স্টেশনে রাফাল জেটের অবতরণের একটি ভিডিয়োও পোস্ট করেন রাজনাথ।

কিছুক্ষণের মধ্যেই আম্বালার বায়ুসেনা ঘাঁটিতে একে একে অবতরণ করে পাঁচ রাফাল যুদ্ধ বিমান। জলকামান দিয়ে ওয়াটার স্যালুট দেওয়া হয় তাদের।