কড়া নিরাপত্তায় বিহারে চলছে ভোট, ভোটদানে ব্যাপক উত্‍সাহ

পাটলিপুত্রের সিংহাসনে কে? সিংহাসন দখলের কুরুক্ষেত্র শুরু হল আজ। প্রথম দফায় দশ জেলার ৪৯টি আসনে ভোট। সকাল সাতটা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। মাওবাদী অধ্যুষিত এলাকায় ভোট হবে বিকেল তিনটে পর্যন্ত। কিছু স্পর্শকাতর অঞ্চলে চারটে পর্যন্ত ভোট নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। প্রথম দফায় যে সব আসনে ভোট হচ্ছে তা বিজেপি-র শক্তিশালী ঘাঁটি। মোদী-অমিতের দলের লক্ষ্য থাকবে এই ৪৯টি আসনের মধ্যে যত বেশী সংখ্যাক আসন জিতে নেওয়া যায়।

Updated By: Oct 12, 2015, 12:56 PM IST
কড়া নিরাপত্তায় বিহারে চলছে ভোট, ভোটদানে ব্যাপক উত্‍সাহ
ছবি-এএনআই।

ওয়েব ডেস্ক: পাটলিপুত্রের সিংহাসনে কে? সিংহাসন দখলের কুরুক্ষেত্র শুরু হল আজ। প্রথম দফায় দশ জেলার ৪৯টি আসনে ভোট। সকাল সাতটা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। মাওবাদী অধ্যুষিত এলাকায় ভোট হবে বিকেল তিনটে পর্যন্ত। কিছু স্পর্শকাতর অঞ্চলে চারটে পর্যন্ত ভোট নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। প্রথম দফায় যে সব আসনে ভোট হচ্ছে তা বিজেপি-র শক্তিশালী ঘাঁটি। মোদী-অমিতের দলের লক্ষ্য থাকবে এই ৪৯টি আসনের মধ্যে যত বেশী সংখ্যাক আসন জিতে নেওয়া যায়।

১৩ হাজার ভোটগ্রহণ কেন্দ্রে মোট ৫৮৩ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন এক কোটি ৩৫ লক্ষ ৭২ হাজার ৩৪৯ জন ভোটার। মহিলা প্রার্থীর সংখ্যা ৫৪। পাঁচই নভেম্বর পর্যন্ত মোট পাঁচদফায় চলবে ভোটগ্রহণ। গণনা ও ফলঘোষণা আটই নভেম্বর। প্রধানমন্ত্রী টুইটে বিহারের মানুষকে স্বতঃস্ফূর্তভাবে ভোট দেওয়ার আবেদন জানিয়েছেন।

 

প্রাক নির্বাচনী সমীক্ষায় দেখা গিয়েছে সামান্য হলেও এগিয়ে রয়েছে নীতীশ-লালু-কংগ্রেসের মহাজোট। যদিও কিছু নির্বাচনী সমীক্ষায় বলা হয়েছে বিহারে এনডিএ-এই সরকার গড়বে। সব জল্পনার অবসান হবে ৮ নভেম্বর। 

.