'রাজ্যসভায় বিরোধীদের হাঙ্গামা অত্যন্ত লজ্জাজনক ও সংসদের গরিমার পরিপন্থী'

সাংসদের আচরণ নিয়ে রাজনাথ আরও বলেন, রাজ্যসভায় আজ সাংসদদের যে আচরণ দেশ দেখল তার যত নিন্দাই করা হোক না কেন তা কম। সংসদের ইতিহাসে এমন ঘটনা ঘটেনি

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Sep 20, 2020, 08:38 PM IST
'রাজ্যসভায় বিরোধীদের হাঙ্গামা অত্যন্ত লজ্জাজনক ও সংসদের গরিমার পরিপন্থী'
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: কৃষি বিল পাস করানোকে কেন্দ্র করে রাজ্যসভায় বিরোধী সাংসদরা যা করেছেন তার কড়া নিন্দা করলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

রবিবার সন্ধেয় এনিয়ে সাংবাদিকদের মুখোমুখী হন রাজনাথ সিং, পীয়ূষ গোয়েল-সহ কেন্দ্রের একাধিক মন্ত্রী। সেখানে রাজনাথ বলেন, কৃষি বিলের বিরোধিতা করতে গিয়ে রাজ্যসভায় বিরোধী সাংসদরা রাজ্যসভায় যে আচরণ করছে তা অত্যন্ত লজ্জাজনক ও সংসদের গরিমার পরিপন্থী। কেন্দ্রে কৃষি বিলে এমন কোনও বিষয় রাখেনি যা কৃষক স্বার্থ বিরোধী।

আরও পড়ুন-এক দশকের পুরনো মামলায় ফের তলব ছত্রধর মাহাতকে, এই সপ্তাহেই তৃতীয়বার জেরা করবে NIA

প্রতিরক্ষা মন্ত্রী আরও বলেন, কৃষি বিল নিয়ে দেশের কৃষকদের বিপথে চালিত করার চেষ্টা করছে বিরোধীরা। কৃষকদের সহায়ক মূল্য বন্ধ করে দেওয়া হয়নি। বরং তারা আগের থেকে বেশি দাম পাবেন ও নিজের ইচ্ছে মতো পণ্য় বিক্রি করতে পারবেন। আমিও কৃষক পরিবারের সন্তান। ভাবতেই পারি না সরকার এমন কোনও ব্যবস্থা করবে যা কৃষকদের দুর্দশা আরও বাড়িয়ে দেবে।

আরও পড়ুন-কৃষি বিল নিয়ে হাঙ্গামাকারী সাংসদদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা! জরুরি বৈঠকে বেঙ্কাইয়া নাইডু 

সাংসদের আচরণ নিয়ে রাজনাথ আরও বলেন, রাজ্যসভায় আজ সাংসদদের যে আচরণ দেশ দেখল তার যত নিন্দাই করা হোক না কেন তা কম। সংসদের ইতিহাসে এমন ঘটনা ঘটেনি। ডেপুটি চেয়ারম্যানের আসনের কাছে গিয়ে স্লোগান দেওয়া, তাঁর মাইক ধরে টানাটানি, রুলবুক ছেঁড়ার চেষ্টা নজিরবিহীন। এটা যেমন ওইসব সাংসদের ভাবমূর্তি নষ্ট করেছে তেমনি সংসদের ভাবমূর্তিরও বিরোধী।

.