আফগানিস্থানের টেকনিক্যাল পরামর্শদাতা হলেন প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজের কোচ

প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার এবং কোচ ফিল সিমন্স টেকনিক্যাল পরামর্শদাতা হিসেবে যোগ দিলেন আফগানিস্থান ক্রিকেট দলে। ৫৩ বছর বয়সী সিমন্স ওয়েস্ট ইন্ডিজের হয়ে মোট ২৬টি টেস্ট এবং ১৪৩টি একদিনের ম্যাচ খেলেছেন। এই মুহূর্তে আফগানিস্থান ক্রিকেট দলের কোচ ভারতকে প্রথম টি২০ বিশ্বকাপ জেতানো লালচাঁদ রাজপুত। তাঁর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়েই কাজ করতে হবে সিমন্সকে।

Updated By: Feb 3, 2017, 03:22 PM IST
আফগানিস্থানের টেকনিক্যাল পরামর্শদাতা হলেন প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজের কোচ

ওয়েব ডেস্ক: প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার এবং কোচ ফিল সিমন্স টেকনিক্যাল পরামর্শদাতা হিসেবে যোগ দিলেন আফগানিস্থান ক্রিকেট দলে। ৫৩ বছর বয়সী সিমন্স ওয়েস্ট ইন্ডিজের হয়ে মোট ২৬টি টেস্ট এবং ১৪৩টি একদিনের ম্যাচ খেলেছেন। এই মুহূর্তে আফগানিস্থান ক্রিকেট দলের কোচ ভারতকে প্রথম টি২০ বিশ্বকাপ জেতানো লালচাঁদ রাজপুত। তাঁর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়েই কাজ করতে হবে সিমন্সকে।

আরও পড়ুন যুবরাজ কোলে তুলে নেওয়ায় চাহাল কী বলেছেন জানেন?

২০১৫-তে ওয়েস্ট ইন্ডিজের কোচিংয়ের দায়িত্ব নেওয়ার আগে সিমন্স ৬ বছর কোচিং করিয়েছেন আয়ারল্যান্ডের। এবার আফগানিস্থান দলের পরামর্শদাতা হিসেবে যোগ দেওয়ার পর সিমন্সের বড় কাজ আয়ারল্যান্ডের বিরুদ্ধে আফগানিস্থানকে ভালো পারফরম্যান্স করানো। এছাড়া জুন মাসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেই পাঁচটি একদিনের ম্যাচ এবং তিনটি টি২০ ম্যাচ খেলার কথা আফগানিস্থানের।

আরও পড়ুন  মুশফিকুর গোলাগুলি ছুঁড়ছেন আর মিরাজ বন্দনা করছেন অশ্বিনের