এবছর IPL হবে! আশাবাদী কুম্বলে-লক্ষ্মণ

আইপিএলের হাত ধরে করোনা পরবর্তী সময়ে ভারতে ফিরতে পারে আন্তর্জাতিক ক্রিকেট।

Updated By: May 29, 2020, 01:11 PM IST
এবছর IPL হবে! আশাবাদী কুম্বলে-লক্ষ্মণ

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে গেলে এবং ভারতে করোনা পরিস্থিতি উন্নতি হলে অক্টোবর মাসে হতে পারে আইপিএল! আইপিএলের জন্য অক্টোবরের উইন্ডো বরাদ্দ করতে পারে আইসিসি। সেক্ষেত্রে আইপিএলের হাত ধরে করোনা পরবর্তী সময়ে ভারতে ফিরতে পারে আন্তর্জাতিক ক্রিকেট। এমন একটা সম্ভবনা রয়েছে। দুই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অনিল কুম্বলে এবং ভিভিএস লক্ষ্মণ এবছরে আইপিএল হওয়া নিয়ে আশাবাদী।

এপ্রসঙ্গে প্রাক্তন ভারত অধিনায়ক তথা কিংস ইলেভেন পঞ্জাবের হেড কোচ অনিল কুম্বলে বলেন, "আমি মনে করি, এবছরই আইপিএল হবে। সূচি যদি আমাদের পক্ষে যায়, একমাত্র তাহলেই এটা হতে পারে। ফাঁকা স্টেডিয়ামে তিন-চারটে ভেনুতে যদি  খেলা আয়োজন করা যায়, তবে তো আইপিএলের অবশ্যই সম্ভবনা রয়েছে।"

 

কুম্বলের থেকে আরও এক ধাপ এগিয়ে ভিভিএস লক্ষ্মণ বলেছেন, "এমনটা একটা ভেনু যদি পাওয়া যায় যেখানে  কাছাকাছি তিনটে স্টেডিয়াম পাওয়া যায় তাহলে বেশ সুবিধে হয়। যাতায়াতের সমস্যা কমে যাবে। বিমানবন্দরের কী অবস্থা হবে তা আমরা জানি না। তাই ক্রিকেটারদের যাতায়াত এসব নিয়ে বিসিসিআই ভাববে।"

২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল এবারের আইপিএল। কিন্তু সেই সময় করোনার প্রকোপে প্রাথমিকভাবে ১৫ এপ্রিল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয় আইপিএল। এর পর পরিস্থিতি আরও খারাপ হওয়ায় আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে গেলে ওই সময় আইপিএল আয়োজন করতে চাইছে বিসিসিআই।

আরও পড়ুন- কখন খেলা ছাড়তে হবে সেই সিদ্ধান্ত নেওয়ার অধিকার ধোনি অর্জন করেছেন, দাবি কার্স্টেনের