BGT 2023: লিয়ঁর ঘূর্ণিতে বেসামাল ব্যাটিং রত্নরা! বুক চিতিয়ে লড়লেন অক্ষর, ছাপ রাখলেন অশ্বিনও!

BGT 2023: অস্ট্রেলিয়ার ২৬৩ রানের জবাবে ভারতের প্রথম ইনিংস থামল ২৬২ রানে। অস্ট্রেলিয়াও সেই স্পিন মন্ত্রেই ভারতকে বিঁধে দেওয়ার চেষ্টা করল। তারকা স্পিনার ন্যাথান লিয়ঁ তুলে নিলেন একাই পাঁচ উইকেট। তবে ভারতের জন্য সম্মানজনক রান তুলে আনলেন অক্ষর প্যাটেল ও রবি অশ্বিন। তাঁরা ১১৪ রান স্কোরবোর্ডে তুলতে না পারলে, ভারতের সমস্যা অনেকটাই বেড়ে যেত।  

Updated By: Feb 18, 2023, 04:32 PM IST
BGT 2023: লিয়ঁর ঘূর্ণিতে বেসামাল ব্যাটিং রত্নরা! বুক চিতিয়ে লড়লেন অক্ষর, ছাপ রাখলেন অশ্বিনও!
অক্ষর-অশ্বিন মুখ রাখলেন। ছবি-বিসিসিআই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের চলতি বর্ডার-গাভাসকর ট্রফির (Border-Gavaskar Trophy) প্রথম ম্যাচেই ভারত ইনিংস ও ১৩২ রানে জিতেছে। নাগপুরে জয়ধ্বজা উড়িয়েই রোহিত শর্মা অ্যান্ড (Rohit Sharma) কোং প্যাট কামিন্সদের সিংহাসনচ্যুত করে টেস্টের এক নম্বর দলও হয়ে গিয়েছে। শুক্রবার অর্থাৎ আজ থেকে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ভারত-অস্ট্রেলিয়া (Arun Jaitley Stadium in Delhi) দ্বিতীয় টেস্ট শুরু হয়েছে। মহম্মদ শামির চার উইকেটের দাপটের সঙ্গেই জুড়েছিল আর অশ্বিন ও রবীন্দ্র জাদেজার মিলিত হাফ ডজন উইকেট। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস থামে ২৬৩ রানে। জবাবে শনিবার ভারতের প্রথম ইনিংস শেষ হল ২৬২ রানে। এক রানে পিছিয়ে মাঠ ছাড়ল রোহিত অ্যান্ড কোং। এদিন অস্ট্রেলিয়ার স্পিন অস্ত্র ন্যাথাল লিয়ঁর ঘূর্ণিতেই বেসামাল হয়ে গেলেন ভারতের ব্যাটিং রত্নরা। দিল্লিতে বুক চিতিয়ে লড়লেন অক্ষর প্যাটেল। 

আরও পড়ুনWATCH | Virat Kohli | BGT 2023: ৪৪ রানে থামানো হল কোহলিকে! নেটিজেনরা ফুঁসছেন হতশ্রী আম্পায়ারিংয়ে

গতকালের অপরাজিত দুই ওপেনার রোহিত (১৩) ও রাহুল (৪) এদিন সকালে ব্যাট করতে নেমেছিলেন। তবে রাহুল মাত্র ১৭ রান করে ফিরে যান সাজঘরে। লিঁয়র বলে এলবিডব্লিউ হয়ে যান। রাহুল যেন পতনের সূত্রধর ছিলেন। রাহুল ফেরার পরে পরেই রোহিত (৩২) ও পূজারা (০) ফিরে যান। প্রথম তিন উইকেটই নিয়ে নেন লিয়ঁ। ৫৪ রানে তিন উইকেট হারিয়ে ধুঁকতে থাকে টিম ইন্ডিয়া। চারে নেমে বিরাট কোহলি অনায়াস দক্ষতায় ডিজাস্টার ম্যানেজমেন্টের কাজটি শুরু করে দিয়ে, দারুণ ইনিংস খেলার শুভারম্ভ করেছিলেন। কিন্তু ঘটনাচক্রে ৪৪ রানে কোহলিকে ফিরতে হয়। ম্যাথিউ কুনেম্যানের বলে এলবিডব্লিউ হয়ে যান! যদিও আউট নিয়ে বিস্তর বিতর্ক রয়েছে। কোহলি ফেরার পর শ্রেয়স আইয়ার (৪) ও রবীন্দ্র জাদেজা (২৬) খানিকক্ষণ ক্রিজে কাটিয়ে ফিরে যান। নাগপুরে অভিষেককারী উইকেটকিপার-ব্যাটার কেএস ভারতেরও অবদান মাত্র ছয়। তবে আটা নামা অক্ষর প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিন লড়াই করেন। তাঁদের ১১৪ রানের যুগলবন্দির সৌজন্যেই ভারতের রান অস্ট্রেলিয়ার গায়ে গায়ে আসতে পেরেছে। অক্ষরের ব্যাট থেকে আসে ৭৪ রান। অশ্বিন করেন ৩৭ রান। তাঁরা ফেরার পর মহম্মদ শামি ও মহম্মদ সিরাজের ব্যাটিং নিয়ে বলার কিছু ছিল না। লিয়ঁর পাঁচ উইকেটের সঙ্গেই উজ্জ্বল কুনেম্যান ও টড মারফি। তাঁরা নেন দুইটি করে উইকেট। এবার ভারতীয় বোলারদের কোর্টে ফের একবার বল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.