WT20: অ্যামাজনের ডেলিভারি বয় থেকে স্কটল্যান্ডের তারকা হয়ে উঠলেন যিনি!

শুধু পারফরম্যান্সের জন্যই খবরে নয়, গ্রিভসের ক্রিকেটীয় উত্থানও রূপকথার মতোই।

Updated By: Oct 18, 2021, 02:57 PM IST
WT20: অ্যামাজনের ডেলিভারি বয় থেকে স্কটল্যান্ডের তারকা হয়ে উঠলেন যিনি!

নিজস্ব প্রতিবেদন: টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) শুরুতেই ঘটেছে অঘটন! ওমানে প্রথম রাউন্ডের গ্রুপ ম্যাচে স্কটল্যান্ড হারিয়ে দিয়েছে বাংলাদেশকে। পদ্মাপারের দেশের আন্তর্জাতিক টি-২০ ব়্যাঙ্কিং যেখানে ৬, সেখানে স্কটল্যান্ড দাঁড়িয়ে ১৪ নম্বরে। কাইল কোয়েটজারের দল মাহমুদুল্লাহদের বিরুদ্ধে ৬ রানে জিতে চমকে দিয়েছে বাকিদের।

এই ম্যাচের সেরা হয়েছেন ক্রিস গ্রিভস (Chris Greaves)। ব্যাট হাতে ২৮ বলে ঝোড়ো ৪৫ রানের ইনিংস খেলার পাশাপাশি তিনি বল হাতে তুলে নিয়েছেন জোড়া উইকেট। গ্রিভসের শিকার হয়েছেন শাকিব আল হাসান ও মুসফিকুর রহিম। ম্যাচের পর আলোচনায় গ্রিভস। শুধু পারফরম্যান্সের জন্যই খবরে নয়, তাঁর ক্রিকেটীয় উত্থানও রূপকথার মতোই।

আরও পড়ুন: India vs Pakistan: ভাজ্জির দুসরায় লাইনচ্যুত 'রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস'!

স্কটল্যান্ডের ক্যাপ্টেন কাইল কোয়েটজার জানিয়েছেন যে, কিছুদিন আগেও অ্যামাজনের হয়ে বাড়িতে বাড়িতে পার্সেল দিতেন গ্রিভস, সেখানে আজ তিনি দলের তারকা।  কোয়েটজার ম্যাচের পর বলেন, "গ্রিভসের একটা অসাধারণ দিন গেল। যদিও আমরা অবাক হইনি। আমারা জানি ও কী করতে পারে! অত্যন্ত গর্বিত গ্রিভসের জন্য। অনেক আত্মত্যাগ করেছে। কিছুদিন আগেও অ্যামাজনের হয়ে পার্সেল ডেলিভারি করত। আর আজ বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের সেরা! অভাবনীয়।" বিশ্বকাপের মঞ্চে জীবনের দ্বিতীয় আন্তর্জাতিক ম্যাচই স্মরণীয় করে রাখলেন গ্রিভস।

আরও পড়ুন: WT20: বিশ্বকাপের শুরুতেই হোঁচট, 'লিলিপুট' Scotland-র কাছে হারল Bangladesh

এদিন প্রথমে ব্যাট করে বাংলাদেশের সামনে ১৪১ রানের টার্গেট দিয়েছিল স্কটল্যান্ড। টি-২০ ক্রিকেটে তেমন বড় লক্ষ্য নয় একেবারেই। কিন্তু ক্রিকেটে 'লিলিপুট' স্কটল্যান্ডের রান পেরোতে পারলেন না মাহমুদউল্লাহরা। প্রথম ম্যাচেই হারল বাংলাদেশ। বাংলাদেশের স্লথ ব্যাটিং যদি তাদের ভাবনার কারণ হয়ে থাকে, তবে বোলিংও কাঠগড়ায় উঠবে। শেষ ৮ ওভারে ৮৫ রান তুলেছিল স্কটল্যান্ড। বাংলাদেশের টিম ম্যানেজমেন্টকে পুরো দল নিয়েই ভাবতে হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)