East Bengal: আরও তিন ভারতীয় ফুটবলার ইস্টবেঙ্গলে! দেখে নিন এলেন কারা

ইস্টবেঙ্গলের আগে সই করানো ১৩ ভারতীয় ফুটবলার হলেন পবন কুমার,মহম্মদ রকিপ, অঙ্কিত মুখোপাধ্যায়, সার্থক গোলুই, জেরি লালরিনজুয়ালা, প্রীতম সিং, সৌভিক চক্রবর্তী, অমরজিৎ সিং, মোবাশির রহমান,আঙ্গুসানা লুয়াং, অনিকেত যাদব, নাওরেম মহেশ সিং ও ভিপি সুহের।  

Updated By: Aug 11, 2022, 09:07 PM IST
East Bengal: আরও তিন ভারতীয় ফুটবলার ইস্টবেঙ্গলে! দেখে নিন এলেন কারা
লাল-হলুদে্ আরও তিন ফুটবলার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত ৩ অগাস্ট ইস্টবেঙ্গল ১৩ জন ভারতীয় ফুটবলারের নাম ঘোষণা করে দিয়েছিল। ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার ও ইমামির ডিরেক্টর আদিত্য বর্ধন আগরওয়াল আগেই জানিয়েছেন যে, দেরিতে হলেও ভাল দল হবে। সমর্থকদের কিন্তু নিরাশ করেনি ইস্টবেঙ্গল। তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে ১৩ জন ভারতীয় ফুটবলারকে নিয়েছিল লাল-হলুদ ব্রিগেড। এবার আরও তিন ভারতীয় ফুটবলারকে সই করাল ইস্টবেঙ্গল। এলেন অভিজ্ঞ গোলকিপার কমলজিৎ সিং (Kamaljit Singh), তরুণ ইউটিলিটি প্লেয়ার সুমিত পাসি (Sumeet Passi) ও ডিফেন্ডার লালচুংনুনগা (Lalchungnunga)

কমলজিৎ সিং: ২৬ বছরের গোলকিপার ওড়িশা এফসি-তে ২০২০ থেকে ২০২২ পর্যন্ত কাটিয়ে চলে এলেন ইস্টবেঙ্গলে। পঞ্জাবের গোলরক্ষক আইএসএলে এখনও পর্যন্ত ৪৪টি ম্যাচ খেলেছেন। রুখে দিয়েছেন জোড়া পেনাল্টিও। অতীতে কমলজিৎ সিনিয়র জাতীয় দলে ডাক পেয়েছিলেন। এফসি পুণে সিটি ও হায়দরাবাদ এফসি-র হয়ে খেলেছেন। সামলেছেন অধিনায়কত্ব।

সুমিত পাসি: ২৭ বছরের ইউটিলিটি প্লেয়ার ফ্রি ট্রান্সফারে রাউন্ড গ্লাস পঞ্জাব এফসি থেকে এলেন ইস্টবেঙ্গলে। পঞ্জাবের হয়ে আই-লিগে খেলেছেন ১৭টি ম্যাচ।  আইএসএলে জামশেদপুর এফসি-র হয়ে ২০১৮-২০ মরশুম কাটিয়ে খেলেছেন ৩২ ম্যাচ। করেছেন তিনটি গোল। জাতীয় দলে স্টিফেন কনস্ট্যানটাইনের কোচিংয়ে খেলেছেন আট ম্যাচ।

আরও পড়ুনMohun Bagan, Amitabh Bachchan: 'মোহনবাগান আমারও সবচেয়ে প্রিয় টিম'! সমর্থক বচ্চনের জন্য বিশেষ ভাবনা ক্লাবের

লালচুংনুনগা: ২১ বছরের বৈচিত্র্যময় ডিফেন্ডার লোনে আই-লিগ ক্লাব শ্রীনিদি ডেকান এফসি থেকে এসেছেন ইস্টবেঙ্গলে। গত মরশুমে খেলেছেন ১৭ ম্যাচ। ২০২১-২২ মরশুমে তিনি আই-লিগের অল স্টার স্কোয়াডেও ছিল তাঁর নাম। মিজোরামের ডিফেন্ডার লালচুংনুনগা আই-লিগে খেলেছেন আইজলের হয়েও। এই প্রথম খেলবেন আইএসএল।

আরও পড়ুনEast Bengal: কখন ইস্টবেঙ্গল আর কখন ইমামি ইস্টবেঙ্গল নামে খেলবে লাল-হলুদ ক্লাব?

ইস্টবেঙ্গলের আগে সই করানো ১৩ ভারতীয় ফুটবলার হলেন পবন কুমার,মহম্মদ রকিপ, অঙ্কিত মুখোপাধ্যায়, সার্থক গোলুই, জেরি লালরিনজুয়ালা, প্রীতম সিং, সৌভিক চক্রবর্তী, অমরজিৎ সিং, মোবাশির রহমান,আঙ্গুসানা লুয়াং, অনিকেত যাদব, নাওরেম মহেশ সিং ও ভিপি সুহের। ইস্টবেঙ্গলের প্রতিবেশী ও চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব এটিকে-মোহনবাগানের দল পুরো তৈরি। শুধু ডুরান্ড কাপে নামার অপেক্ষা। অন্যদিকে লাল-হলুদের ক্লাব ধীরে ধীরে দল গুছিয়ে নিচ্ছে। জুয়ান ফেরান্দোর প্রশিক্ষণাধীন দল এর মধ্যেই নৈহাটি স্টেডিয়ামে মহামেডানের সঙ্গে প্রথম ম্যাচ খেলে ফেলেছে। কনস্ট্যানটাইনের টিম আগামী ১৬ অগস্ট বিকেল সাড়ে পাঁচটায় নৈহাটি স্টেডিয়ামে, নৈহাটি গোল্ড কাপে প্রদর্শনী ম্যাচে মুখোমুখি হবে ডায়মন্ডহারবার এফসি'র বিরুদ্ধে।

 

.