India tour of South Africa: মিশন দক্ষিণ আফ্রিকা, নেটে Rohit Sharma, Mohammed Shami

প্রোটিয়াদের বিরুদ্ধে বিরাট কোহলি-রোহিত শর্মারা পূর্ণাঙ্গ সিরিজ খেলবে। 

Updated By: Dec 11, 2021, 05:40 AM IST
India tour of South Africa: মিশন দক্ষিণ আফ্রিকা, নেটে Rohit Sharma, Mohammed Shami
রোহিত শর্মা ও মহম্মদ শামি

নিজস্ব প্রতিবেদন: টি-টোয়েন্টির পর ওয়ানডে দলেও টিম ইন্ডিয়ার অধিনায়ক হয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। একই সঙ্গে টেস্ট দলের সহ-অধিনায়কত্বের দায়িত্বও পেয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকায় আসন্ন টেস্ট সিরিজে বিরাট কোহলির (Virat Kohli) ডেপুটি হিসাবে অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) নয়, থাকবেন বিশ্ববন্দিত ওপেনারই। টি-২০ বিশ্বকাপের পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে অনুষ্ঠিত তিন ম্যাচের টি-২০ সিরিজ খেললেও, রোহিত দুই ম্যাচের টেস্ট সিরিজে ছিলেন না। নেলসন ম্যান্ডেলার দেশে উড়ে যাওয়ার আগে নেটে অনুশীলন শুরু করে দিলেন হিটম্যান।

মুম্বইয়ের মাঠে তিনি থ্রো-ডাউন স্পেশালিস্টকে নিয়েই নিজেকে ঝালিয়ে নিলেন, এমন পিচে তিনি প্র্যাকটিস করলেন যেখানে গতির সঙ্গে বাউন্সও রয়েছে। দক্ষিণ আফ্রিকার পিচের কথা ভেবেই রোহিত এমন ভাবে অনুশীলন করছেন। ইনস্টাগ্রামে নিজেই সেই ভিডিও পোস্ট করেছেন। অন্যদিকে টিম ইন্ডিয়ার তারকা পেসার মহম্মদ শামিও (Mohammed Shami) নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলেননি। তিনিও নেমে পড়লেন অনুশীলনে। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে পুরো দমে বোলিং করলেন শামি। তিনিও ইনস্টাগ্রামে ভিডিও পোস্ট করেছেন।

আরও পড়ুন: ১৪ বার ওভারস্টেপ Ben Stokes এর! Shashi Tharoor দেখালেন অন্য দিক!

প্রোটিয়াদের বিরুদ্ধে বিরাট কোহলি-রোহিত শর্মারা পূর্ণাঙ্গ (তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-২০) সিরিজ খেলবে। আগামী ২৬ ডিসেম্বর  সেঞ্চুরিয়নে ‘বক্সিং ডে’-তে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট (৩-৭ জানুয়ারি) জোহানেসবার্গে এবং তৃতীয় টেস্ট (১১-১৫ জানুয়ারি) কেপটাউনে আয়োজন করা হবে। টেস্টের জন্য ১৮ সদস্য়ের দল ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। রয়েছেন বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ অধিনায়ক),ময়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা ,অজিঙ্কা রাহানে, শ্রেয়স আইয়ার ,হনুমা বিহারী, ঋষভ পন্থ (উইকেটকিপার), ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, মহম্মদ শামি , উমেশ যাদব, জসপ্রীত বুমরাহ , শার্দুল ঠাকুর এবং মহম্মদ সিরাজ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.