মাহি-ম্যাজিকে অ্যাডিলেডে ভারতের রুদ্ধশ্বাস জয়, সিরিজ ১-১

প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়ার স্কোর ছিল ২৯৮/৯। ভারত ম্যাচ জিতল ৬ উইকেটে। ধোনির হাফ সেঞ্চুরির সঙ্গে শতরান বিরাট কোহলির।

Updated By: Jan 15, 2019, 05:28 PM IST
মাহি-ম্যাজিকে অ্যাডিলেডে ভারতের রুদ্ধশ্বাস জয়, সিরিজ ১-১

নিজস্ব প্রতিবেদন: বাইশ গজে মাহি-ম্যাজিক। প্রাক্তন অধিনায়কের ব্যাটে ভর করেই অ্যাডিলেডে অস্ট্রেলিয়াকে হারালো ভারত। এই জয়ের ফলে তিন ম্যাচের সিরিজে সমতা ফেরাতে সক্ষম হল বিরাটের টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: অ্যাডিলেডে শতরান মার্শের, সিরিজে সমতা ফেরাতে ভারতের সামনে টার্গেট ২৯৯ রান

টসে জিতে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে অস্ট্রেলিয়া ২৯৮ রান করে। ২৯৯ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ভালোই শুরু করেছিলেন দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান।

কিন্তু ৩২ রানে আউট হন ধাওয়ান। ৪৩ করে আউট হয়ে যান রোহিত শর্মাও। ভারতীয় ক্রিকেটের হিট-ম্যান যদিও আউট হাওয়ার আগে কোহলির ৫০-এর বেশি রানের পার্টনারশিপ করেন।

এর পর অম্বতি রায়াডু (২৪) দাগ কাটতে না পারলেও ধোনি এসে ব্যাটিংয়ে কোহলির সঙ্গে যোগ্য সঙ্গত করতে শুরু করেন। বর্তমান ও প্রাক্তন ক্যাপ্টেন দুজনে মিলে ভারতকে কার্যত জয়ের দোরগোড়ায় নিয়ে যান।

সেঞ্চুরি করেন বিরাট কোহলি। এটি তাঁর ক্যারিয়ারের ৩৯ তম ওয়ান ডে সেঞ্চুরি। কিন্তু এর পর আর বেশি দূর এগোতে পারেননি। ১০৪ রানেই আউট হয়ে যান কোহলি।

তখনও ম্যাচে বেশ কঠিন জায়গায় ছিল ভারত। ৩৮ বল বাকি। রান করতে হবে ৫৭। কিন্তু শেষপর্যন্ত লড়াই করে যান মহেন্দ্র সিং ধোনি। শেষ ওভারে সাত রান করতে হত ভারতকে। প্রথম বলে ছয় মেরে টার্গেট আরও সহজ করে নেন মাহি। হাফ সেঞ্চুরিও করেন। পরের বলেই সিঙ্গল নিয়ে ভারতকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন ধোনি। ম্যান অফ দ্য ম্যাচ বিরাট কোহলি।

আরও পড়ুন: বিরাটের মধ্যে সচিন-ধোনির প্রভাব, ক্যাপ্টেন কোহলির প্রশংসায় পঞ্চমুখ সাইমন টাফেল

এই সিরিজে ৩টি ম্যাচ। প্রথম ম্যাচে সিডনিতে জিতেছিল অজিরা। দ্বিতীয় ম্যাচে জিতে সিরিজে ফিরল ভারত। ফলে শেষ ম্যাচটি ফাইনালে পরিণত হল।

.