INDvsPAK: হাইভোল্টেজ ভারত বনাম পাকিস্তান ম্যাচ আয়োজন করতে ইচ্ছুক ক্রিকেট অস্ট্রেলিয়া

দুই দেশের মধ্যে সীমান্ত সন্ত্রাস ও রাজনৈতিক চাপানউতোরের জন্য সেই ২০১২-১৩ মরসুমের পর থেকে দুই প্রতিবেশী দেশের দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ। আইসিসি ইভেন্ট ছাড়া আর কোথাও বিরাট কোহলি-বাবর আজমদের সাক্ষাতের সম্ভাবনা নেই।  

Updated By: Mar 9, 2022, 06:00 PM IST
INDvsPAK: হাইভোল্টেজ ভারত বনাম পাকিস্তান ম্যাচ আয়োজন করতে ইচ্ছুক ক্রিকেট অস্ট্রেলিয়া
এমন দৃশ্য কি অস্ট্রেলিয়ার মাটিতে দেখা যাবে? উঠছে প্রশ্ন। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ার (Australia) মাটিতে হাইভোল্টেজ ভারত বনাম পাকিস্তান (INDvsPAK) সিরিজ আয়োজন করতে চাইছে ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia)। সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বিসিসিআই (BCCI) ও রামিজ রাজার (Ramiz Raza) পিসিবি-র (PCB) কাছে এমন আবেদন করলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নিক হকলে (Nick Hockley)। 

বুধবার তিনি বলেন, "ব্যক্তিগত ভাবে আমি ত্রিদেশীয় সিরিজ আয়োজনের পক্ষে। এর আগেই আমাদের দেশে ভারত ও পাকিস্তান ত্রিদেশীয় সিরিজ খেলেছে। তবে এখন যদি এই দুই দেশ অস্ট্রেলিয়ার মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে রাজি হয়, তাহলে দুই হাত বাড়িয়ে বিসিসিআই ও পিসিবি-কে স্বাগত জানাব। কারণ আমাদের দেশে ভারত ও পাকিস্তানের প্রচুর সাধারণ মানুষ বসবাস করেন। তাই আমার মতে এই দুই দেশ অস্ট্রেলিয়ায় খেললে গ্যালারি ভরে উঠবে। কারণ দুই দেশের ক্রিকেট যুদ্ধ দেখার আগ্রহ সবার রয়েছে। তাছাড়া এই সিরিজ আয়োজন করা গেলে আইসিসি, বিসিসিআই, পিসিবি ও ক্রিকেট অস্ট্রেলিয়া সবাই আর্থিক ভাবে আরও শক্তিশালী হবে। 

দুই দেশের মধ্যে সীমান্ত সন্ত্রাস ও রাজনৈতিক চাপানউতোরের জন্য সেই ২০১২-১৩ মরসুমের পর থেকে দুই প্রতিবেশী দেশের দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ। আইসিসি ইভেন্ট ছাড়া আর কোথাও বিরাট কোহলি-বাবর আজমদের সাক্ষাতের সম্ভাবনা নেই। তবুও নিজেদের দেশে 'মাদার অফ অল ব্যাটেল' আয়োজন করতে মরিয়া ক্রিকেট অস্ট্রেলিয়া। যদিও কয়েক মাস আগে পিসিবি প্রধান রামিজ রাজা ভারতকে চতুর্দশীয় সিরিজ খেলার আমন্ত্রণ জানিয়েছিলেন। তবে পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের আবেদন ফিরিয়ে দিয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ।  

আরও পড়ুন: ICC Women’s World Cup 2022: রেকর্ডের হাতছানি থাকলেও মাইলস্টোন নিয়ে ভাবতে নারাজ Jhulan Goswami

আরও পড়ুন: ICC Test Rankings: দারুণ কামব্যাক করে শীর্ষে Ravindra Jadeja, পাঁচে উঠে এলেন Virat Kohli

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.