INDvsSA: কেন Ravichandran Ashwin সম্পর্কে এমন অদ্ভুত মন্তব্য করলেন প্রাক্তন উইকেটকিপার

রবিচন্দ্রন অশ্বিন না রবীন্দ্র জাদেজা, কাকে প্রথম একাদশে সুযোগ দেবে টিম ম্যানেজমেন্ট?   

Updated By: Dec 8, 2021, 03:07 PM IST
INDvsSA: কেন Ravichandran Ashwin সম্পর্কে এমন অদ্ভুত মন্তব্য করলেন প্রাক্তন উইকেটকিপার
দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে টেস্ট খেলতে মরিয়া রবিচন্দ্রন অশ্বিন। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই টেস্টে ১৪ উইকেট নিয়ে সিরিজ সেরা-র পুরষ্কার পেয়েছেন। এরমধ্যে তিনি আবার দেশের এক নম্বর স্পিনার। এহেন রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) দক্ষিণ আফ্রিকাগামী বিমান ধরা স্রেফ সময়ের অপেক্ষা। কিন্তু প্রশ্ন হল অশ্বিন কি দক্ষিণ আফ্রিকার (South Africa) মাটিতে প্রথম একাদশে সুযোগ পাবেন? এই বিষয়ে অবশ্য নিশ্চিত করে কিছু বলতে পারছেন না ভারতের প্রাক্তন উইকেটকিপার সাবা করিম (Saba Karim)। 

আরও পড়ুন: INDvsSA: টানা তৃতীয় অর্ধ শতরান, নির্বাচকদের বার্তা দিলেন Team India-র এই ব্যাটার

বরং অদ্ভুত জবাব দিলেন সাবা করিম। তিনি বলেন, "বিদেশে অশ্বিনকে কেন বাদ দেওয়া হয়েছিল সেটা নিয়ে পুরনো টিম ম্যানেজমেন্ট যথেষ্ট কারণ নিশ্চয়ই জানিয়েছে। আমার তেমনই ধারণা। তবে এটাও ঠিক যে অশ্বিনের মতো ক্রিকেটারকে বোঝানো খুব কঠিন। আসন্ন সিরিজে ওর ভবিষ্যৎ নিয়ে মূল সিদ্ধান্ত কিন্তু কোচ ও অধিনায়ককেই নিতে হবে। অশ্বিনকে নিয়ে টিম ম্যানেজমেন্ট কি ভাবছে সেটা ওর কাছে স্পষ্ট হওয়া উচিত। আশাকরি রাহুল দ্রাবিড় ও বিরাট কোহলি সেই দায়িত্ব পালন করবে। তবে এই মুহূর্তে অশ্বিন দারুণ ছন্দে রয়েছে। তাই ওকে প্রথম একাদশ থেকে বাদ দেওয়া কিন্তু কঠিন হবে।"  

গত কয়েক বছর বিদেশ সফরে রবীন্দ্র জাদেজাকে প্রাধান্য দিয়েছে টিম ম্যানেজমেন্ট। বিদেশে ছয় ব্যাটার ও পাঁচ বোলার নিয়ে মাঠে নামেন বিরাট কোহলি। সেক্ষেত্রে চার জোরে বোলারের সঙ্গে থাকে এক স্পিনার। অলরাউন্ডারের ভূমিকা পালন করার জন্য জাদেজাকে প্রাধান্য দিয়ে থাকেন কোহলি। তবে এ বারের পরিস্থিতি একেবারে আলাদা। কানপুর টেস্টে ডানহাতের কনুইতে চোট পেয়েছিলেন জাদেজা। এই ছোটের জন্য জাদেজা দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছিটকে গেলে অশ্বিনের পক্ষে প্রথম একাদশে জায়গা পাওয়া অনেক সহজ হবে। তবে অশ্বিনের সঙ্গে জাদেজাও বিমান ধরলে প্রথম একাদশে জায়গা পাওয়ার জন্য হবে বেশ জমাটি লড়াই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)