INDvsSL: বিশ্রামে Virat-Pant, ফিরলেন Ravindra Jadeja, Rohit-এর ডেপুটি Jasprit Bumrah

আবার সুযোগ পেলেন সঞ্জু স্যামসন। 

Updated By: Feb 19, 2022, 06:03 PM IST
INDvsSL: বিশ্রামে Virat-Pant, ফিরলেন Ravindra Jadeja, Rohit-এর ডেপুটি Jasprit Bumrah
রোহিতকে ভরসা দিতে দলে ফিরলেন জসপ্রীত বুমরা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: টেস্ট দলের মতো শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দলও ঘোষাণা করে দিল বিসিসিআই। বিরাট কোহলি ও ঋষভ পন্থকে ছাড়াই শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি খেলবে রোহিত শর্মার টিম ইন্ডিয়া। পন্থের ‘ব্যাকআপ’ হিসেবে সুযোগ পেয়েছেন সঞ্জু স্যামসন। চোট সারিয়ে টেস্ট দলে ফেরার পর এ বার সবচেয়ে ছোট ফরম্যাটের দলে ফিরলেন রবীন্দ্র জাদেজা।

শনিবার সকাল থেকেই বাজারে ছড়িয়ে গিয়েছিল একটা খবর। বিসিসিআই ও ভারতীয় দলের টিম ম্যানেজমেন্ট আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টির জন্য বিরাট ও পন্থকে বিশ্রাম দেওয়া হয়েছে। খবরের সত্যতা স্বীকার করে নেন মুখ্য জাতীয় নির্বাচক চেতন শর্মা।

তিনি ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনের শুরুতে বলেন, “বিরাট ও পন্থ একটানা খেলে যাচ্ছে। তাই ওদের মানসিক ও শারীরিক চাপ কমানোর জন্য আসন্ন টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হল। ওদের ১০ দিনের ছুটি দেওয়া হয়েছে। তাই শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ওদের সার্ভিস পাওয়া যাবে না। তবে প্রথম টেস্টের আগে ওরা দুজন দলের জৈব বলয়ে ঢুকে যাবে।“ শ্রীলঙ্কার বিরুদ্ধে ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ।

এ দিকে আগামী ৪ মার্চ থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবে টিম ইন্ডিয়া। এর আগেই দলে যোগ দেবেন বিরাট ও পন্থ। তাই মোহালির সেই টেস্ট যে বিরাটের কেরিয়ারের শততম টেস্ট হতে চলেছে সেটা নিয়ে বিন্দুমাত্র সন্দেহ নেই। ১২ মার্চ থেকে শুরু হবে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে দিন-রাতের দ্বিতীয় টেস্ট।

টেস্ট দলে চমক থাকলেও টি-টোয়েন্টি দলে তেমন চমক নেই। ছুটি কাটিয়ে দলে ফিরলেন জসপ্রীত বুমরা। তাঁকে রোহিতের ডেপুটি হিসেবে বেছে নেওয়া হয়েছে। এছাড়া পন্থের ব্যাকআপ হিসেবে ফের একবার সুযোগ পেলেন সঞ্জু।

এক নজরে ১৮ সদস্যের টি-টোয়েন্টি দল: রোহিত শর্মা, রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষান, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ভেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা, জসপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ, সঞ্জু স্যামসন, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, আবেশ খান।   

আরও পড়ুন: INDvsSL: Virat Kohli পরবর্তী যুগে টেস্ট দলের নতুন নেতা Rohit Sharma

আরও পড়ুন: INDvsWI: তৃতীয় ম্যাচের আগেই শহর ছাড়লেন Virat Kohli, Rishabh Pant, নেই শ্রীলঙ্কা সিরিজেও

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.