IPL 2022 Final: সবচেয়ে বড় জার্সি! Guinness Book-এ নাম তুলে নিল BCCI

বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট জার্সি তৈরি করে সাজিয়ে দেওয়া হয়েছিল এই স্টেডিয়ামে। গিনেস বুকের (Guinness World record) প্রতিনিধির তরফে বিসিসিআই প্রধান (BCCI President) সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এবং সচিব জয় শাহর (Jay Shah) হাতে তুলে দেওয়া হল সার্টিফিকেট।   

Updated By: May 29, 2022, 08:21 PM IST
IPL 2022 Final: সবচেয়ে বড় জার্সি! Guinness Book-এ নাম তুলে নিল BCCI
দুনিয়ার সবচেয়ে বড় জার্সি সামনে আনল বিসিসিআই। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: বিসিসিআই সভাপতি (BCCI President) হিসেবে ফের একবার চমক দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। চলতি আইপিএল-এর মেগা ফাইনাল (IPL Final 2022) শুরু হওয়ার আগে গোটা ক্রিকেট দুনিয়ার সামনে নিয়ে এলেন বিশ্বের সবচেয়ে বড় জার্সি (Largest Jersey)। ফলে মিলল গিনেস বুকের (Guinness) তরফ থেকে পুরস্কার।

৬৬ মিটার লম্বা এবং ৪২ মিটার চওড়া জার্সিটিতে বিরাট করে আঁকা ‘আইপিএল ১৫’। সেই সঙ্গে রয়েছে ১০টি দলের লোগো। এই জার্সি তৈরি করেই তাক লাগিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। এই অভিনব প্রয়াসের জন্য গিনেস বুকের তরফ থেকে মিলল পুরস্কার।

রবিবার গুজরাত টাইটান্স (Gujarat Titans) বনাম ও রাজস্থান রয়্যালসের (Rajsthan Royals) বিরুদ্ধে মেগা ফাইনাল শুরু হওয়ার আগে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium) তৈরি হল বিশ্বরেকর্ড। গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখাল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় প্রতিযোগিতা।

তিনটি মরশুম পর এ বারই আইপিএল ফাইনালে ফিরল সমাপ্তি অনুষ্ঠান। দর্শক ভরতি জমকালো সেই অনুষ্ঠানের মঞ্চ মেতে ওঠে রণবীর সিং (Ranveer Singh), এ আর রহমানদের (AR Rahaman) পারফরম্যান্সে। তবে এর আগে এক অনন্য মুহূর্তের সাক্ষী থাকলেন দর্শকরা। তবে শুধু এই দুই মহা তারকার পারফরম্যান্সেই অনুষ্ঠান শেষ হl না। দেখা গেল ঝাড়খণ্ডের বিখ্যাত ‘চাচু ডান্স’ (Chhau Dance)। সেইজন্য ‘চাচু ডান্স’-এর ১০ সদস্যের একটি দল অনেক আগেই আহমেদাবাদে পৌঁছে গিয়েছিল।

রণবীরদের পারফরম্যান্সের আগে রবি শাস্ত্রী (Ravi Shastri) মাইক হাতে ঘোষণা করলেন, গিনেস বুক নাম লেখাতে চলেছে এবারের আইপিএল। কীভাবে? দিলেন সেই ব্যাখ্যাও।

 

আসলে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট জার্সি তৈরি করে সাজিয়ে দেওয়া হয়েছিল এই স্টেডিয়ামে। গিনেস বুকের (Guinness World record) প্রতিনিধির তরফে বিসিসিআই প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহর (Jay Shah) হাতে তুলে দেওয়া হল সার্টিফিকেট। 

আরও পড়ুন:  Wriddhiman Saha, IPL 2022: আট বছর আগের মতো ঋদ্ধির কাছ থেকে শতরান চাইছেন দেবারতি

আরও পড়ুন: IPL Final 2022, GT vs RR: চ্যাম্পিয়ন ও রানার্স দল পাবে কত টাকা? অরেঞ্জ ক্যাপ ও পার্পল ক্যাপ জয়ীর ঝুলিতে আসবে কত? জেনে নিন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.