IPL 2022, LSG vs MI: KL Rahul-এর দাপুটে শতরান, লাগাতার আট ম্যাচ হেরে বিদায় নিল Mumbai Indians

লাগাতার আট ম্যাচ হেরে চলতি ক্রোড়পতি লিগ থেকে বিদায় নিল পাঁচবারের চ্যাম্পিয়ন দল। চারে উঠে এল লখনউ। 

Updated By: Apr 24, 2022, 11:52 PM IST
IPL 2022, LSG vs MI: KL Rahul-এর দাপুটে শতরান, লাগাতার আট ম্যাচ হেরে বিদায় নিল Mumbai Indians
আট দিনের মাথায় ফের মুম্বইয়ের বিরুদ্ধে শতরান। ব্যাট দেখাচ্ছেন কে এল রাহুল। ছবি: টুইটার

লখনউ: ১৬৮-৬ (রাহুল ১০৩, মণীশ ২২)
মুম্বই: ১৩২-৮ (তিলক ৩৮ রোহিত ৩৯)
লখনউ ৩৬ রানে জয়ী।

নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএল-এ (IPL 2022) মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে জোড়া শতরান করে ফেললেন কে এল রাহুল (KL Rahul)। তাও আবার নিজের শততম আইপিএল (IPL) ম্যাচে। এবং মাত্র আট দিনের ব্যবধানে। বরাবরই তাঁর ব্যক্তিগত পারফরম্যান্স নজর কাড়ার মতো। মুম্বইকে দেখলেই জ্বলে ওঠেন তিনি। মূলত তাঁর অপরাজিত শতরান ও পরে লখনউ সুপার জায়ান্টের (Lucknow Super Giants) বোলারদের সৌজন্যে ৩৬ রানে ম্যাচ জিতে নিল লখনউ। আর লাগাতার আট ম্যাচ হেরে চলতি ক্রোড়পতি লিগ থেকে বিদায় নিল পাঁচবারের চ্যাম্পিয়ন দল। মুম্বই এমন লজ্জার নজির গড়ল দলের 'মেন্টর' সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) ৪৯তম জন্মদিনে। তাও আবার তাঁর ঘরের মাঠ ওয়াংখেড়ে স্টেডিয়ামে। আর এই জয়ের সুবাদে চার নম্বরে উঠে এল লখনউ। 

টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে লখনউ। নিজের প্রাক্তন দলের বিরুদ্ধে কুইন্টন ডি'কক মাত্র ১০ রানে আউট হয়ে গেলেও, আরেক ওপেনার রাহুল কিন্তু ক্রিজে টিকে থাকেন। ম্যাচে বাকি লখনউ ব্যাটাররা কেউই তেমন আহামরি পারফর্ম করতে না পারলেও, রাহুল একাই শেষ পর্যন্ত থেকে শতরানের গণ্ডি পার করেন। তাঁর দল নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৬৮ রান তোলে। 

জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৩২ রানে আটকে যায় মুম্বই। রোহিত শর্মা (Rohit Sharma) ৩৮ ও তিলক বর্মা ৩১ ছাড়া আর কেউ রান পাননি। ১৫ কোটি ২৫ লাখের ঈশান কিশান এ দিন ফের চূড়ান্ত ব্যর্থ হলেন। রোহিত ৩১ বলে ৩৯ রান করলেও, এক উইকেটে ৪৯ থেকে ৬৭ রানে ৪ উইকেট খুইয়ে চরম চাপে পড়ে যায় মুম্বই। এরপর অবশ্য তিলক বর্মা এবং পোলার্ডের ব্যাটে ভর করে কিছুটা কামব্যাক করে মুম্বই। কিন্তু তাতে কাজের কাজ হয়নি। রানের পাহাড়ের চাপে পোলার্ডরও শেষ পর্যন্ত হার মানেন।

Rohit

এ দিকে ধারাবাহিকতা বজায় রেখে মাত্র ৬২ বলে ১০৩ রানে অপরাজিত রইলেন কে এল রাহুল। রোহিতের বোলারদের কচুকাটা করে মারলেন ১২টি চার ও ৪টি ছয়। গত ১৬ এপ্রিল একই বিপক্ষের বিরুদ্ধে ৬০ বলে ১০৩ রানে অপরাজিত ছিলেন লখনউয়ের অধিনায়ক। সেই ইনিংসে মেরেছিলেন ৯টি চার ও ৫টি ছয়। 

আর এই শতরানের উপর ভর করে টি-টোয়েন্টি ফরম্যাটে নতুন নজির গড়লেন এই ওপেনার। পাঁচবারের আইপিএল জয়ী মুম্বইয়ের বিরুদ্ধে রাহুলের তৃতীয় শতরান। এর আগে পঞ্জাব কিংসের হয়ে ২০১৯ সালেও অপরাজিত ১০০ করেছিলেন তিনি। টি-টোয়েন্টিতে আর কোনও ব্যাটার কোনও একটি নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে তিনটি শতরান করেননি। এক্ষেত্রে রাহুলই প্রথম। ২০১৬ সালে বিরাট কোহলি (Virat Kohli) গুজরাট লায়ান্সের বিরুদ্ধে দুই ম্যাচেই শতরান করেছিলেন। তারপরে রাহুলই প্রথম ব্যাটার হিসাবে এক মরশুমে কোনও দলের বিরুদ্ধে দুই ম্যাচেই শতরান করলেন।  

আরও পড়ুন: KL Rahul, IPL 2022: Mumbai-এর বিরুদ্ধে শতরান করে কোন রেকর্ড গড়লেন Lucknow-এর অধিনায়ক? জেনে নিন

আরও পড়ুন: KL Rahul, IPL 2022: চতুর্থ শতরান করে Virat Kohli-এর ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন Lucknow-এর অধিনায়ক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.