Lionel Messi: আল নাসেরের পালটা! রোনাল্ডোর থেকে বেশি ৭০০ কোটি টাকায় মেসির জন্য ঝাঁপাল আল হিলাল

আল নাসের থেকে প্রতি মরসুমে ২০০ মিলিয়ন ইউরো করে পাবেন পর্তুগিজ মহাতারকা। ভারতীয় মুদ্রায় এই অঙ্ক প্রায় ১৭৭৫ কোটি ২৩ লক্ষ ৬৮ হাজার ২২৬ টাকা। এদিকে স্পেনের আর এক সংবাদমাধ্যমের দাবি, মেসিকে নাকি বছরে ২৪৩৮ কোটি টাকা দেবে আল হিলাল। 

Updated By: Jan 13, 2023, 06:56 PM IST
Lionel Messi: আল নাসেরের পালটা! রোনাল্ডোর থেকে বেশি ৭০০ কোটি টাকায় মেসির জন্য ঝাঁপাল আল হিলাল
শেষ পর্যন্ত আল হিলালে যোগ দেবেন লিওনেল মেসি? জল্পনা তুঙ্গে।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রায় দুই দশক ইউরোপ দাপিয়ে বেড়ানো ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) কেরিয়ারের পড়ন্ত বেলায় সৌদি আরবের (Saudi Arabia) ক্লাব আল নাসেরে (Al Nassar) পা রেখেছেন। এদিকে, সৌদির ক্লাবটির সঙ্গে 'সিআর সেভেন'-এর (CR 7) চুক্তি হতেই সক্রিয় হয়ে উঠেছে, তাদের প্রধান প্রতিপক্ষ আল হিলাল (Al Hilal)। শোনা যাচ্ছে রেকর্ড অর্থে লিওনেল মেসিকে (Lionel Messi) দলে নিতে চাইছে এই ক্লাব। দরাদরি করতে ইতিমধ্যেই নাকি রিয়াধে পৌঁছে গিয়েছেন মেসির বাবা জর্জ মেসি (George Messi)। যদিও আল হিলালের তরফ থেকে এখনও এই ইস্যু নিয়ে কোনও মন্তব্য করা হয়নি। 

মেসি এই মুহূর্তে প্যারিস সঁ জরমঁ-এর (Paris Saint Germain) সঙ্গে চুক্তিবদ্ধ। বিশ্বকাপে (FIFA World Cup 2022) আর্জেন্টিনাকে (Argentina) ৩৬ বছর পর চ্যাম্পিয়ন করিয়েছেন 'এলএম টেন' (LM 10)। কাপ যুদ্ধের পর পরিবারের সঙ্গে ছুটি কাটিয়ে ইতিমধ্যে পিএসজি-র হয়ে মাঠে নেমে পড়েছেন। গত ম্যাচে অঁজেরের (Angers) বিরুদ্ধে যেমন গোল করেছেন। তেমনই গোল করিয়েছেন মেসি। তবে প্যারিসের ক্লাবের সঙ্গে তাঁর চুক্তি ছ’মাস পরেই শেষ হয়ে যাচ্ছে। পিএসজি যদিও বার বার বলেছে মেসি তাদের সঙ্গে চুক্তি বাড়াবেন। যদিও ফ্রান্সের একাধিক সংবাদমাধ্যমের দাবি, মেসি বিকল্প রাস্তাও খুঁজতে আগ্রহী। সে কারণেই আল হিলালের সঙ্গে আলোচনার জন্যে বাবাকে তিনি সৌদি আরবে পাঠিয়েছেন। সৌদির এক সংবাদপত্রও সেই খবরের সত্যতা স্বীকার করেছে।

আরও পড়ুন: Cristinao Ronaldo vs Lionel Messi: মেসি-রোনাল্ডোর মহারণ ঘিরে উত্তেজনা তুঙ্গে, কত লক্ষ টিকিটের জন্য আবেদন?

আরও পড়ুন: Cristiano Ronaldo, FIFA Best Mens Player Award 2023: বর্ষসেরার তালিকায় মেসি, এমবাপে থাকলেও ব্রাত্য রোনাল্ডো

আল নাসের থেকে প্রতি মরসুমে ২০০ মিলিয়ন ইউরো করে পাবেন পর্তুগিজ মহাতারকা। ভারতীয় মুদ্রায় এই অঙ্ক প্রায় ১৭৭৫ কোটি ২৩ লক্ষ ৬৮ হাজার ২২৬ টাকা। এদিকে স্পেনের আর এক সংবাদমাধ্যমের দাবি, মেসিকে নাকি বছরে ২৪৩৮ কোটি টাকা দেবে আল হিলাল। তেমনটা হলে মেসি তাঁর সবচেয়ে বড় প্রতিপক্ষ রোনাল্ডোর থেকে প্রায় ৭০০ কোটি টাকা বেশি পাবেন। তবে মেসি নিজে এই প্রস্তাবে আগ্রহী বলে এখনও জানা যায়নি।   

২০৩০ সালের ফুটবল বিশ্বকাপ আয়োজন করতে চায় সৌদি আরব। সেইজন্য বিশ্ব ফুটবলে নিজেদের চেনানোর একটা প্রচেষ্টা তাদের থাকতেই পারে। রোনাল্ডোকে আল নাসের নেওয়ার পর থেকে বিশ্ব ফুটবলের কাছে একটা বার্তা দেওয়া হয়েছে। এবার মেসি যদি রেকর্ড অর্থে আল হিলালে সই করে দেন, তাহলে আখেরে সৌদি আরবের ফুটবলের প্রচার আরও বাড়বে। সৌদি প্রো লিগে আল নাসের ও আল হিলালের দ্বৈরথকে 'ক্লাসিকো' হিসেবে তুলনা করে থাকেন অনেকে। আল নাসেরে রোনাল্ডো তো আছেনই, এবার মেসি যদি আল হিলালে যোগ দেন তাহলে সেই দ্বৈরথের মাত্রা আরও বাড়বে। সেটা আর বলার অপেক্ষা রাখে না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.