India vs England 3rd Test: প্রথম ইনিংসে রানের পাহাড় ইংল্যান্ডের! শামির ৪ উইকেট

লর্ডস টেস্টে ১৫১ রানে জিতে রীতিমতো আত্মবিশ্বাসী হয়ে হেডিংলিতে নেমেছিল ভারত।

Updated By: Aug 27, 2021, 04:15 PM IST
India vs England 3rd Test: প্রথম ইনিংসে রানের পাহাড় ইংল্যান্ডের! শামির ৪ উইকেট

নিজস্ব প্রতিবেদন: ভারতের বিরুদ্ধে চলতি তৃতীয় টেস্টে (India vs England 3rd Test) ইংল্যান্ডের প্রথম ইনিংস থামল ৪৩২ রানে। ৩৫৪ রানের লিড জো রুটদের। কার্যত ভারতের জন্য কাজটা চূড়ান্ত কঠিন করে দিল ইংল্যান্ড। এবার বিরাট কোহলিদের সামলাতে হবে জেমস অ্যান্ডারসন ও অলি রবিনসনের গোলাগুলি। এখন হেডিংলি টেস্টের রাশ রুটদের হাতেই। ভারতকে চ্যালেঞ্জ ছুড়ে দিল ইংরেজরা।

লর্ডস টেস্টে ১৫১ রানে জিতে রীতিমতো আত্মবিশ্বাসী হয়ে হেডিংলিতে নেমেছিল ভারত। কিন্তু অ্যান্ডারসনদের দাপুটে বোলিংয়ে ভারতের প্রথম ইনিংস শেষ হয়েছিল মাত্র ৭৮ রানে। জবাবে ইংল্যান্ডের দুই ওপেনার ররি বার্নস ও হাসিব হামিদ শুরুটা দারুণ করেছিলেন। প্রথম উইকেটেই তাঁরা ১৩৫ রান তুলে দেন স্কোরবোর্ডে। বার্নস ৬১ রানে ফেরার পর হামিদ ফেরেন ৬৮ রানে। 

আরও পড়ুন: Joe Root: জীবনের সেরা ফর্মে অপ্রতিরোধ্য রুট! সেঞ্চুরিতে ভাঙলেন একের পর এক রেকর্ড

এরপর দাউইদ মালান ও জো রুট মিলে ভারতীয় বোলারদের মাথায় চেপে বসেন। ৭০ রান করে মালান ফিরে যান। এরপর ক্যাপ্টেন রুটের রাজত্ব চলতে থাকে। তিনি পরপর তিন টেস্টে তিন শতরান করে রেকর্ড করেন। ১২১ রানের ঝকঝকে ইনিংস আসে রুটের হাত থেকে। রুট ফেরার পর আর কোনও ব্যাটসম্যান সেভাবে দাঁড়াতে পারেননি। পাঁচে নামা জনি বেয়ারস্টো ২৯ করেন। এরপর নয়ে নামা ক্রেইগ ওভার্টন করেন ৩২। ভারতের হয়ে বল হাতে সফল হন মহম্মদ শামি। চার উইকেট পেয়েছেন তিনি। জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ ও রবীন্দ্র জাদেজা পেয়েছেন ২টি করে উইকেট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.