IND vs AUS: পুরনো রোগ সারছে না অজিদের, ব্রিসবেনেও বর্ণবিদ্বেষের শিকার Siraj

সিডনি টেস্টের ঘটনার এখনও তদন্ত চলছে। এদিকে ব্রিসবেনে ফের বর্ণবিদ্বেষী মন্তব্য সিরাজকে।

Updated By: Jan 15, 2021, 05:44 PM IST
IND vs AUS: পুরনো রোগ সারছে না অজিদের, ব্রিসবেনেও বর্ণবিদ্বেষের শিকার Siraj
ছবি সৌজন্যে: টুইটার

নিজস্ব প্রতিবেদন: সিডনির পর ব্রিসবেন। পুরনো রোগ ফের মাথাচাড়া দিল গাব্বার গ্যালারিতে। এবারও আক্রমণ সেই মহম্মদ সিরাজকে। গাব্বার গ্যালারি থেকে 'কীট-পতঙ্গ' বলে আক্রমণ করা হয় তাঁকে। শুধু সিরাজ নয়, বর্ণবিদ্বেষীমূলক মন্তব্য করা হয় ওয়াশিংটন সুন্দরকেও।

এ অনেক পুরনো রোগ। যেমন অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের, তেমনই অজি দর্শকদের। উপমহাদেশীয় দল অস্ট্রেলিয়ার মাটিতে খেলতে গেলেই যেন পুরনো সেই রোগের উপসর্গ নতুন করে দেখা দেয় তাঁদের মধ্যে। ধারে-ভারে উপমহাদেশের দলগুলির সঙ্গে এঁটে উঠতে না পারলেই অজিদের অহংকারে আঘাত লাগে। আর তখনই তাঁরা কুরুচিকর আক্রমণ শুরু করে দেয়।

আরও পড়ুন- Ind vs Aus: এক সিরিজে ২০ ক্রিকেটার, বর্ডার-গাভাসকর ট্রফিতে নজির Team India-র

সিডনি টেস্টের ঘটনার এখনও তদন্ত চলছে। এদিকে ব্রিসবেনে চতুর্থ টেস্টের প্রথম দিনেই ফের বর্ণবিদ্বেষী মন্তব্য মহম্মদ সিরাজকে। বাদ গেলেন না টেস্ট অভিষেক হওয়া ওয়াশিংটন সুন্দরও। সিডনি মর্নিং হেরাল্ড পত্রিকার রিপোর্ট অনুযায়ী, চতুর্থ টেস্টের প্রথম দিনে ব্রিসবেনের গ্যালারি থেকে একদল দর্শক ক্রমাগত সিরাজকে 'grub' বলে কটুক্তি করতে থাকে। যার অর্থ কীট-পতঙ্গ। কেট নামে এক দর্শকের বয়ান অনুযায়ী, তাঁর পিছন দিকে বসা একদল সমর্থক সিরাজ এবং ওয়াশিংটনকে ক্রমাগত 'grub' বলে চিৎকার করে যাচ্ছিল। সিরাজ কিংবা সুন্দর কেউই অবশ্য বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করেননি। সরকারিভাবে ভারতের তরফে এখনও কোনো অভিযোগ জানানো হয়নি।

আরও পড়ুন- মুম্বইয়ের হয়ে অভিষেক সচিনপুত্র Arjun-এর