Ind vs Aus : সিডনিতে বাজল জন গণ মন..., নিজেকে আর ধরে রাখতে পারলেন না মহম্মদ সিরাজ

জাতীয় সঙ্গীত শোনার সময় তাঁর ভিতরে কী চলছিল বলা মুশকিল। বাবার কথা ভেবেই কি তিনি তবে চোখের জল ফেললেন!

Edited By: সুমন মজুমদার | Updated By: Jan 7, 2021, 11:55 AM IST
Ind vs Aus : সিডনিতে বাজল জন গণ মন..., নিজেকে আর ধরে রাখতে পারলেন না মহম্মদ সিরাজ

নিজস্ব প্রতিবেদন- জীবনের সব থেকে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন তিনি। তাই হয়তো আবেগ নিয়ন্ত্রণে রাখতে পারছেন না। বাবার মৃত্যু, শেষ যাত্রায় তাঁর পাশে থাকতে না পারা নিশ্চয়ই তাঁকে কষ্ট দিচ্ছে। তবে একইসঙ্গে বাবার স্বপ্ন পূরণ করতে পারার আনন্দ তাঁকে শক্তিও জোগাচ্ছে। তবুও মন তো! এমন মুহূর্তে নিজেকে আয়ত্তে রাখাটাই সব থেকে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে মহম্মদ সিরাজের (Mohammad Siraj) কাছে। সিডনিতে তৃতীয় টেস্টের আগে জাতীয় সঙ্গীত শোনার সময় তাঁর ভিতরে কী চলছিল বলা মুশকিল। বাবার কথা ভেবেই কি তিনি তবে চোখের জল ফেললেন!

সিডনিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি ক্যাপ্টেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত অস্ট্রেলিয়া এক উইকেট হারিয়ে ৯৪। তবে ম্যাচ শুরুর আগের এক ছবি ক্রিকেটপ্রেমীদেরও আবেগপ্রবণ করে তুলল। জাতীয় সঙ্গীত শুনে কেঁদে ফেললেন ভারতীয় পেসার সিরাজ। অস্ট্রেলিয়া সফরে থাকাকালীনই বাবার মৃত্যুর খবর পান তিনি। কিন্তু জাতীয় দলের সঙ্গে সফরে থাকায় বাবার শেষকৃত্যে থাকতে পারেননি। ছেলে দেশের হয়ে খেলুক। আজীবন এই একটা স্বপ্নই মনে লালন করেছিলেন তিনি। তাই বাবার স্বপ্নকে বাস্তব রূপ দিতে দেশে না ফেরার সিদ্ধান্ত নিয়েছিলেন মহম্মদ সিরাজ

আরও পড়ুন-  IPL 2021: ফেব্রুয়ারিতে mini-auction, দেশেই কোটিপতি লিগ আয়োজনের ভাবনাচিন্তা BCCI-এর

সিরিজের প্রথম টেস্টে তিনি সুযোগ পাননি। দ্বিতীয় টেস্টে অভিষেক হয় তাঁর। হায়দরাবাদের পেসার অভিষেক ম্যাচেই পাঁচ উইকেট নিয়ে সবাইকে তাক লাগিয়ে দেন। তাঁর দাপটে অজিদের হারাতে সুবিধা হয় ভারতের। এদিনও শুরু থেকেই সিরাজের দাপট অব্যাহত ছিল। দাপুটে অজি ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারকে মাত্রর পাঁচ রানের মাথায় প্যাভিলিয়নে ফেরান তিনি। চতুর্থ ওভারে ভরসাযোগ্য ওয়ার্নারকে হারিয়ে চাপের মুখে পড়ে অজি শিবির। তবে আপাতত শুরুর ধাক্কা সামলে নিয়েছে অস্ট্রেলিয়া।