সিডনিতে বর্ণবিদ্বেষী মন্তব্য Siraj-কে, গ্যালারি থেকে ভারতীয় পেসারকে কী বলা হয়েছিল?

দশ মিনিট খেলাও বন্ধ থাকে। নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকরা ছ'জন দর্শককে চিহ্নিত করে তাদের স্টেডিয়াম থেকে বের করে দেয়।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 10, 2021, 09:07 PM IST
সিডনিতে বর্ণবিদ্বেষী মন্তব্য Siraj-কে, গ্যালারি থেকে ভারতীয় পেসারকে কী বলা হয়েছিল?
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  সিডনিতে শনিবারের পর রবিবার সকালে ফের দর্শকাসন থেকে বর্ণবিদ্বেষী মন্তব্য উড়ে আসে ভারতীয় পেসার মহম্মদ সিরাজের দিকে। গ্যালারি থেকে সিরাজকে ঠিক কী বলা হয়েছিল?

নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা সংবাদ সংস্থা PTI-কে জানিয়েছেন, "সিরাজকে 'ব্রাউন ডগ' এবং 'বিগ মাঙ্কি' বলে ডাকা হচ্ছিল। দুটি বর্ণবিদ্বেষমূলক মন্তব্য। এই শোনার পরেই ফিল্ড আম্পায়ারদের নজরে বিষয়টি আনা হয়।"

ফাইন লেগে ফিল্ডিং-এর সময় সিরাজকে উদ্দেশ্য করে বারবার বর্ণবিদ্বেষী মন্তব্য করতে থাকে একদল দর্শক। রবিবার ৮৬তম ওভার শেষে সিরাজ ফিল্ড আম্পায়ারের কাছে গিয়ে অভিযোগ জানান, দর্শকাসন থেকে তাঁর দিকে উড়ে আসছে বর্ণবিদ্বেষী টিটকিরি। এর পর দশ মিনিট খেলাও বন্ধ থাকে। নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকরা ছ'জন দর্শককে চিহ্নিত করে তাদের স্টেডিয়াম থেকে বের করে দেয়।

আরও পড়ুন- Sydney Test-এ বর্ণবিদ্বেষের শিকার ভারতীয় ক্রিকেটাররা, সরব ভাজ্জি-বীরু

শনিবার জসপ্রিত বুমরা ও মহম্মদ সিরাজকে লক্ষ্য করে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছিলেন একদল অজি সমর্থক। ভারতীয় টিম ম্যানেজমেন্ট এই নিয়ে সরাসরি অভিযোগও জানিয়েছিল। আম্পায়ার পল রাইফেল ও পল উইলসনের সঙ্গে ম্যাচের শেষে অনেকক্ষণ এই নিয়ে কথা বলেছিলেন অধিনায়ক রাহানে ও অশ্বিন। এর পর সিডনির নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকদের সঙ্গে কথা বলেছিলেন সিরাজ ও বুমরা। কিন্তু রাত পোহাতেই পরিস্থিতি আবার সেই একই। রবিবার সকালে ফের দর্শকাসন থেকে বর্ণবিদ্বেষী মন্তব্য উড়ে এল সিরাজের দিকে। এর আগে সিরাজ জানিয়েছিলেন, Sydney Test-এর দ্বিতীয় দিন থেকেই তাঁকে লক্ষ্য করে দর্শকরা অশালীন মন্তব্য করছে। সেই ধারা টেস্টের চতুর্থ দিন পর্যন্ত অব্যহত রইল।

আরও পড়ুন- সৌরভ নন, ICC-তে বোর্ডের প্রতিনিধি Jay Shah

.