অকারণ অসভ্যতায় মেতেছেন অজি ধারাভাষ্যকার ও'কিফি, এবার জাদেজা-পূজারার নাম নিয়ে ব্যঙ্গ

সব থেকে অদ্ভুত ব্যাপার, ও'কিফি এমন বাড়াবাড়ি রকমের মন্তব্য করার পরও কমেন্ট্রি রুমের কেউই প্রতিবাদ করেননি।

Updated By: Dec 30, 2018, 01:28 PM IST
অকারণ অসভ্যতায় মেতেছেন অজি ধারাভাষ্যকার ও'কিফি, এবার জাদেজা-পূজারার নাম নিয়ে ব্যঙ্গ

নিজস্ব প্রতিনিধি : মাত্র দুই দিনের ব্যবধানে দুই বার বিতর্কিত মন্তব্য। প্রথমবার অবশ্য নিজের বলা কথাগুলোর জন্য প্রকাশ্যে ক্ষমা চেয়েছিলেন তিনি। তবে সেই ক্ষমাপ্রার্থনা যে নেহাতই লোকদেখানো তা নিজেই প্রমাণ করলেন কেরি ও'কিফি। মেলবোর্নে ভারতের অভিষিক্ত ওপেনার মায়াঙ্ক আগরওয়ালকে নিয়ে বলা ব্যঙ্গ করায় তিনি একটুও অনুতপ্ত নন। সেটাই বুঝিয়ে দিলেন এবারের বক্তব্যে। অজি ধারাভাষ্যকার অকারণ অসভ্যতায় মেতেছেন। মায়াঙ্কের পর এবার রবীন্দ্র জাদেজা, চেতেশ্বর পুজারাকে নিয়ে ব্যঙ্গ করলেন তিনি। তাঁর এমন বক্তব্যের পর অবশ্য ভারতীয় ক্রিকেট সমর্থকরা ছেড়ে কথা বললেন না। 

আরও পড়ুন-  মায়াঙ্ককে উপহাস অজি ধারাভাষ্যকারের, নিন্দা প্রথম শ্রেণির ভারতীয় ক্রিকেটকেও!

বক্সিং ডে টেস্টে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে বিতর্কিত মন্তব্য করে বসলেন ও'কিফি। রবীন্দ্র জাদেজার একটি ওভার চলাকালীন জাদেজার নাম উচ্চারণে সমস্যা হচ্ছিল তাঁর। একজন অস্ট্রেলীয় হয়ে তাঁর পক্ষে ভারতীয় নামের উচ্চারণ করাটা একটু সমস্যার হতেই পারে। ঠিক যেভাবে একজন ভারতীয়র অনেক ক্ষেত্রে অজি নামোচ্চারণে খানিক সমস্যা হয় আর কী! তবে এই সমস্যা খুবই স্বাভাবিক এবং সাধারণ। এই নিয়ে আলাদা কোনও মন্তব্যের প্রয়োজন হওয়ার কথা নয়। ও'কিফি অবশ্য বললেন, ''উচ্চারণ করতে যখন এতটাই সমস্যাই হয়, তখন কোনও বাবা-মা কীভাবে নিজের ছেলের নাম চেতেশ্বর, জাদেজা রাখে?''

আরও পড়ুন-  মেলবোর্নে ঐতিহাসিক টেস্ট জয়, অপমানের প্রতিশোধ নিলেন বিরাট কোহলি

সব থেকে অদ্ভুত ব্যাপার, ও'কিফি এমন বাড়াবাড়ি রকমের মন্তব্য করার পরও কমেন্ট্রি রুমের কেউই প্রতিবাদ করেননি। উল্টে ও'কিফির পাশে বসে থাকা অন্য ধারাভাষ্যকাররা ব্যাপারটাকে মশকরা হিসাবে নেন। এবং সঙ্গে সঙ্গে হাসির রোল ওঠে ঘরজুড়ে। মেলবোর্ন টেস্টের একমাত্র সেঞ্চুরি করা ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। কিন্তু ভারতীয় ব্যাটসম্যানের প্রতি ন্যুনতম সম্মান প্রদর্শন করা তো দূর, ব্যঙ্গ-বিদ্রুপ শুরু করেছিলেন ও'কিফি। এর আগে মায়াঙ্ক আগরওয়ালের ফার্স্ট ক্লাস রেকর্ড নিয়ে উপহাস করেছিলেন প্রাক্তন অজি ক্রিকেটার তথা রেডিও ধারাভাষ্যকার কেরি ও'কিফি। একইসঙ্গে নিন্দা করেছিলেন ভারতীয় ঘরোয়া ক্রিকেটকেও। মায়াঙ্ক ফার্স্ট ক্লাস ক্রিকেটে  যে ট্রিপল সেঞ্চুরি (৩০৪)-টা হাঁকিয়েছেন সেটা এসেছে রেলওয়ে ক্যান্টিন কর্মচারীদের বিরুদ্ধে। এমনটাই মন্তব্য করেছিলেন ও'কিফি। তার পর নিন্দায় ফেটে পড়েছিলেন ভারতীয় প্রাক্তন ও সমর্থকরা। আরও একবার শালীনতার মাত্রা ছাড়িয়ে কথা বললেন ও'কিফি। সঙ্গে নিজের মুণ্ডপাতের রাস্তা নিজেই প্রশস্ত করলেন বটে!