R Ashwin-Ravindra Jadeja: বেলাশেষে 'রবি' রাজত্বে বিপন্ন বাংলাদেশ, অশ্বিন-জাদেজার রোডরোলারে পিষল সব রেকর্ড

R Ashwin And Ravindra Jadeja Duo Records: যেন নিধনযজ্ঞে মেতেছিলেন তাঁরা, অশ্বিন-জাদেজা দাপটে বেলাশেষে বিপন্ন হয়ে গেল বাংলাদেশ...

Updated By: Sep 19, 2024, 07:35 PM IST
R Ashwin-Ravindra Jadeja: বেলাশেষে 'রবি' রাজত্বে বিপন্ন বাংলাদেশ, অশ্বিন-জাদেজার রোডরোলারে পিষল সব রেকর্ড
অশ্বিন-জাদেজা ভাঙলেন একের পর এক রেকর্ড!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার (R Ashwin And Ravindra Jadeja) দৌলতে ভারত চেন্নাই টেস্টের প্রথম দিনে পিছিয়ে পড়েও অনেকটাই এগিয়ে গেল বেলাশেষ। চিপকের যত বেলা গড়াল তত জ্বলে উঠলেন দুই রবি। ৩৪ রানে ৩ উইকেট হারানো দল জোড়া 'রবি'র উদয়ে দিনের শেষে তুলল ৩৩৯/৬!  তাঁদের চাবুকে ব্য়াটের শাসনে ভারত চিপকে রিচার্জড হয়ে গেল। ১৪৪ রানে ৬ উইকেট চলে যাওয়া দলটিকে খাদের কিনারা থেকে টেনে তুললেন অশ্বিন-জাদেজা। তাঁরা সপ্তম উইকেটে যোগ করলেন ১‍৯৫ রান। দিনের শেষে অশ্বিন ১০২ রানে ও জাদেজা ৮৬ রানে অপরাজিত আছেন। অসাধারণ ইনিংসের সুবাদে এই দুই ক্রিকেটার মিলে একের পর এক রেকর্ড ভেঙে দিলেন। 

আরও পড়ুন: 'আগামিকাল দেখবেন...'! ঘরের মাঠে ভূমিপুত্রই হিরো, বিশ্বের ১ নম্বরের অসাধারণ ১০২*

অশ্বিন খেলার শেষে রবি শাস্ত্রীকে বললেন, 'ঘরের দর্শকের সামনে খেলা সবসময় স্পেশ্য়াল, এই মাঠও আমার ভীষণ পছন্দের। শেষবার যখন আমি এখানে সেঞ্চুরি পেয়েছি, তখন রবি, তুমিই আমাদের কোচ ছিলে। এই মাঠে খেললে মনে হয় যে, আমি টি-২০ খেলতে নামছি। আমার ব্যাটিং এবং শট নির্বাচন নিয়ে বেশ কাজ করেছি। বলতে পারো এটি ওল্ড স্কুল চেন্নাইয়ের পিচ। বাউন্স রয়েছে, বল ক্য়ারি করছে। এখানে খেলতে ভালোইবাসি আমি। আজ উপভোগ করলাম ব্য়াটিং। জাদেজা সত্য়িই আমাকে দারুণ সাহায্য় করেছে। একটা সময়ে ছিল যখন আমি রীতিমতো ঘামছিলাম। জাড্ডুকে বেশ সলিড দেখাচ্ছিল। ও আমাদের অন্য়তম সেরা ব্য়াটার। ও আমাকে বলল দুই রানগুলিকে তিনে বদলে ফেলতে হবে। যেটা আমার কাজে লেগেছিল। আগামীকাল নতুন ভাবে শুরু করতে হবে। দেখবেন বল খেলা দেখাবে। পিচের নীচে ড্য়াম্প রয়েছে।'

অশ্বিন-জাদেজা ঘরের মাঠে সপ্তম উইকেট বা তার নীচে পার্টনারশিপ করে দ্বিতীয়-সর্বোচ্চ রান করলেন। অশ্বিন-জাদেজার ১৪ ম্যাচে ৫০০+ রান হয়ে গেল। তাঁদের ঠিক উপরেই থাকবেন কপিল দেব ও সৈয়দ কিরমানি। ১৪ ম্যাচে তাঁদের ৬১৭ রান রয়েছে। 

অশ্বিন-জাদেজা এদিন এমএস ধোনি এবং ভিভিএস লক্ষ্মণের থেকে এগিয়ে গেলেন । ধোনি-লক্ষ্মণের ৩ ম্যাচে ৪৮৬ রান ছিল। রবি শাস্ত্রী ও কিরমানি জুটি বেঁধে ৪৬২ রান করেছেন ৮ ম্যাচে। জাদেজা ও ঋদ্ধিমান সাহার ৯ ম্যাচে ৪২১ রান রয়েছে।

অশ্বিন-জাদেজা এদিন সপ্তম উইকেট বা তার নীচে জুটিতে, বাংলাদেশের বিরুদ্ধে ভারতের হয়ে সর্বাধিক রান করলেন। টেস্ট ক্রিকেটে সপ্তম উইকেট পার্টনারশিপে ভারতের বিচারে যা অষ্টম সর্বোচ্চ।

আরও পড়ুন:৩৮ বছরে পা বিশ্বের ১ নম্বরের, একগুচ্ছ রেকর্ড ভাঙতে পারেন শান্তদের বিরুদ্ধে!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

 

.