EXCLUSIVE, Ranji Trophy Final 2023: বাংলা দলের জন্য সুখবর, ইডেনের ফাইনালে থাকছে পুরো ডিআরএস

২০১৯-২০ মরসুমের ফাইনালে সৌরাষ্ট্রের অর্পিত ভাসাবাদার বিরুদ্ধে লেগ বিফোরের আবেদন করেছিল বাংলা। তবে 'হাফ ডিআরএস' থাকার জন্য আম্পায়ার্স কলের জন্য সেই যাত্রায় বেঁচে যান অর্পিত। সেই সিদ্ধান্ত বিপক্ষে যাওয়ার জন্য এখনও বঙ্গ শিবির থেকে আফসোস করা হয়। 

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Feb 13, 2023, 07:58 PM IST
EXCLUSIVE, Ranji Trophy Final 2023: বাংলা দলের জন্য সুখবর, ইডেনের ফাইনালে থাকছে পুরো ডিআরএস
বাংলা দলের জন্য সুখবর। এবারের রঞ্জি ফাইনালে থাকছে পুরো ডিআরএস। ফাইল চিত্র

সব্যসাচী বাগচী 

অনেক টালবাহানার পর শেষ পর্যন্ত বড় পদক্ষেপ নিয়ে ফেলল বিসিসিআই (BCCI)। ১৬ ফেব্রুয়ারি ইডেন গার্ডেন্সের (Eden Gardens) বাইশ গজে আয়োজিত হতে চলেছে রঞ্জি ট্রফির ফাইনাল (Ranji Trophy Final 2023)। সেই মেগা ফাইনালে বাংলার (Bengal) বিপক্ষ সৌরাষ্ট্র (Saurashtra)। সেই ম্যাচে থাকছে পুরো ডিআরএস (Decision Review System)। আন্তর্জাতিক মঞ্চে যে নিয়মে ডিআরএস (DRS) প্রযুক্তি ব্যবহৃত হয়, ঠিক সেই নিয়ম মেনেই আসন্ন রঞ্জি ফাইনালে থাকছে ডিআরএস। জি ২৪ ঘন্টাকে সেই বিষয়ে আপডেট দিলেন সিএবি সভাপতি (CAB President) স্নেহাশিস গঙ্গোপাধ্য়ায় (Snehasish Ganguly)। 

স্নেহাশিস বলেন, "হ্যাঁ এবারের ফাইনালে পুরো ডিআরএস থাকছে। এতে ফাইনাল আরও জমবে।" আন্তর্জাতিক মঞ্চে প্রতিটি দল ঠিক যেভাবে প্রতি ইনিংসে তিনটি করে 'কল' নিতে পারে, এবারও সেই একই নিয়মে খেলা পরিচালনা করা হবে। গত কয়েক বছর ধরে ঘরোয়া ক্রিকেটে ডিআরএস প্রযুক্তি ব্যবহার না করার জন্য। একাধিক দল সরব হয়েছিল। যদিও বোর্ড কর্তারা এখনও পর্যন্ত এই প্রযুক্তির ব্যবহার নিয়ে মাথা ঘামায়নি। তবে এবার বিতর্ক এড়াতে রঞ্জি ফাইনালে পুরো ডিআরএস ব্যবহার করার সিদ্ধান্ত নিল বিসিসিআই। 

আরও পড়ুন: Richa Ghosh, WPL Auction 2023: টাকার অঙ্কে হরমনপ্রীতকে ছাড়িয়ে গেলেও নির্লিপ্ত 'ফিনিশার' রিচার বাবা মানবেন্দ্র ঘোষ

আরও পড়ুন: Exclusive, Akash Deep: বিরাট-ধোনি বাড়িয়েছেন মানসিক শক্তি, সৌরাষ্ট্রের বিরুদ্ধে বদলার ফাইনালে নামছেন আকাশ

এই প্রসঙ্গে সৌরাশিস লাহিড়ী বলেন, "এটা খুবই ভালো সিদ্ধান্ত। রঞ্জি ট্রফি ফাইনাল ভারতের সবচেয়ে প্রতিযোগিতার সবচেয়ে বড় ম্যাচ। এমন ম্যাচে আম্পায়ার ভুল করলে, ম্যাচের ফলাফল বদলে যায়। সেই দিক থেকে দেখতে গেলে, এটা যুগান্তকারী সিদ্ধান্ত।" 

২০১৯-২০ মরসুমের ফাইনালে সৌরাষ্ট্রের অর্পিত ভাসাবাদার বিরুদ্ধে লেগ বিফোরের আবেদন করেছিল বাংলা। তবে 'হাফ ডিআরএস' থাকার জন্য আম্পায়ার্স কলের জন্য সেই যাত্রায় বেঁচে যান অর্পিত। সেই সিদ্ধান্ত বিপক্ষে যাওয়ার জন্য এখনও বঙ্গ শিবির থেকে আফসোস করা হয়। এমনকি মধ্যপ্রদেশের বিরুদ্ধে এবারের সেমি ফাইনালে  অনিল চৌধুরীর ভুল সিদ্ধান্তের জন্য ৮০ রানে থামতে হয়েছে অনুষ্টুপ মজুমদারকে। সেটা নিয়েও ক্ষোভ দেখিয়েছিলেন তিনি। রঞ্জির কোয়ার্টার ফাইনাল থেকেই পুরো ডিআরএস চালু করার আবেদন জানিয়েছিলেন। তাই শুধু বাংলা নয়, সৌরাষ্ট্রও স্বস্তি পাবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.