Ravi Shastri: শাস্ত্রীর ইচ্ছায় দক্ষিণ আফ্রিকাতেই টেস্ট অভিষেক হয় এই তারকার!

২০১৭-১৮ মরসুমে ভারত শেষবার দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিল। সেবার কোচ ছিলেন রবি শাস্ত্রী।

Updated By: Dec 29, 2021, 07:00 PM IST
Ravi Shastri: শাস্ত্রীর ইচ্ছায় দক্ষিণ আফ্রিকাতেই টেস্ট অভিষেক হয় এই তারকার!
রবি শাস্ত্রী

নিজস্ব প্রতিবেদন: ২০১৮ সালে টেস্ট অভিষেক হয়েছিল জসপ্রীত বুমরার (Jasprit Bumrah)। এই তিন বছরে বুমরা লাল বলের ক্রিকেটেও নিজের যোগ্যতা প্রমাণ করে দেশের অন্যতম সেরা যোদ্ধা হয়ে উঠেছেন। এখনও পর্যন্ত ২৫টি টেস্ট খেলে ১০৩টি উইকেট নেন তিনি। তবে বুমরার সাদা জার্সিতে অভিষেক হয়েছিল দক্ষিণ আফ্রিকাতেই। রবি শাস্ত্রীর (Ravi Shastri) ইচ্ছাতেই ভারতে নয়, নেলসন ম্যান্ডেলার দেশে। বুমরার প্রাক্তন হেড কোচ এমনটাই জানিয়েছেন স্টার স্পোর্টস-এ 'দ্য রবি শাস্ত্রী' শোয়ে।

শাস্ত্রী বলেন, "বুমরা জানত ব্যাপারটা। আমি ভারত অরুণ ডেকে বলেছিলাম বুমরা তৈরি থাকতে বলো। ওকে ডাকা হতে পারে। আমি বিরাটরে সঙ্গে কথা বলি। নির্বাচকদেরও বলি যে, ভারতে নয়, কেপটাউনে ও টেস্ট অভিষেক করবে। সোজা দক্ষিণ আফ্রিকার মাটিতে ওর আত্মপ্রকাশ ঘটবে।" গতবার দক্ষিণ আফ্রিকা সফরে এসে বুমরা তিন ম্যাচে ১৪ উইকেট নিয়ে চমকে দিয়েছিলেন। বাইশ গজকে বুঝিয়ে দেন যে, এবার বিদেশের মাটিতেও তিনি কামাল দেখানোর জন্য় প্রস্তুত। 

আরও পড়ুন: SAvsIND: ২০২১ সালে ফের শতরান অধরা, Virat Kohli-কে বিঁধলেন Sunil Gavaskar

বুমরা শেষ ম্যাচে পাঁচ উইকেট পান। বুমরার সৌজন্যে ভারত স্মরণীয় জয় পেয়েছিল। ভারত সেবার তিনটি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-২০ খেলেছিল। বুমরার অভিষেক হয়েছিল কেপটাউনে। সেই টেস্টে ভারত হেরেছিল ৭২ রানে। দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকা জেতে ১৩৫ রানে। টেস্ট সিরিজের শেষ ম্যাচ ছিল জোহানেসবার্গে। বুমরার দুরন্ত বোলিংয়ে ভারত জিতেছিল ৬৩ রানে। ভারত টেস্ট খুইয়ে ওয়ানডে (৪-১ ব্যবধানে) ও টি-২০ (২-১) সিরিজ জেতে। এই মুহূর্তে সেঞ্চুরিয়নে চলছে ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট। এখন দেখার ভারত জিতে তিন ম্যাচের টেস্ট সিরিজের শুভারম্ভ করতে পারে কিনা! তিন ম্য়াচের টেস্ট সিরিজের পরেই বিরাটরা খেলবেন তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.