স্কুল ক্রিকেটের ছবিতে সচিন-কাম্বলি, দুই বন্ধু ফিরলেন ছোটবেলায়

শনিবার সকালে টুইটারে নস্টালজিয়া ভরা এই ছবি পোস্ট করলেন সচিন। 

Updated By: Aug 3, 2019, 05:33 PM IST
স্কুল ক্রিকেটের ছবিতে সচিন-কাম্বলি, দুই বন্ধু ফিরলেন ছোটবেলায়

নিজস্ব প্রতিবেদন : দুই কিশোর। দুধ সাদা পোশাকে খেলার মাঠে দাঁড়িয়ে দুই বন্ধু। দুই কিশোরই যে ভবিষ্যতে ক্রিকেট বিশ্বের দুই কিংবদন্তি হয়ে উঠবেন তা বোধহয় সেই সময়ে ফটোগ্রাফারও আন্দাজ করতে পারেননি। একজন বিনোদ কাম্বলি। কোমরে হাত দিয়ে দাঁড়িয়ে। অপর জন সচিন রমেশ তেন্ডুলকর। খেলার সঙ্গী বিনোদের কাঁধে হাত দিয়ে দাঁড়িয়ে।

আরও পড়ুন-  ডোপিং! লঘু পাপে গুরুদণ্ড হয়েছে পৃথ্বীর, মনে করেন প্রাক্তন ক্রিকেটার

শনিবার সকালে টুইটারে নস্টালজিয়া ভরা এই ছবি পোস্ট করলেন সচিন। ফিরে গেলেন স্কুল ক্রিকেটের দিনে। কৈশোরের বন্ধুর উদ্দেশে লিখলেন, "আমাদের স্কুলের সময়ের এই ছবিটা পেলাম কাম্বলি। প্রচুর স্মৃতি এসে ভিড় জমাচ্ছে, ভাবলাম ছবিটা শেয়ার করি!"

আরও পড়ুন-  টি-২০ থেকে সরে দাঁড়ালেন আন্দ্রে রাসেল

সচিনের পোস্ট করা ছবিটি দেখে কৈশোরের দিনগুলিতে ফিরে গেলেন বিনোদ। "পুরানো স্মৃতি ফিরিয়ে দিলে মাস্টার", সচিনের উদ্দেশে লিখলেন তিনি। সচিনের সঙ্গে আচরেকর স্যারের কাছে ক্রিকেট শেখার স্মৃতিতে ডুব দিলেন বিনোদ। সেই সময়েক এক ছোট্ট ঘটনা শেয়ারও করলেন তিনি। লিখলেন, "একবার আমরা ব্যাট করছিলাম আর পিচের উপর একটা ঘুড়ি এসে পড়েছিল। তোমার মনে আছে তো! আমি সেই ঘুড়িটা কুড়িয়ে নিয়েই ওড়াতে শুরু করে দিয়েছিলাম।" কিশোর সচিনের দুষ্টু বুদ্ধির কথাও বললেন তিনি। "আচরেকর স্যারকে আমার ঘুড়ি ওড়ানো দেখে এগিয়ে আসতে দেখেও কিছুই বলোনি তুমি। তার পর যেটা হল আমার সঙ্গে, নিশ্চয়ই মনে আছে!" 

.