গোড়ালি-তে চোট, প্রথম টেস্টে নেই শিখর ধাওয়ান

কেপ টাউনের নিউল্যান্ডস স্টেডিয়ামে ওপেনিং জুটিতে মুরলি বিজয় এবং শিখর ধাওয়ানকেই চেয়েছিলেন কোচ রবি শাস্ত্রীও। তবে শিখরের চোট খানিক চিন্তায় ফেলল বিশ্বের এক নম্বর টেস্ট দলকে। 

Updated By: Jan 1, 2018, 05:34 PM IST
গোড়ালি-তে চোট, প্রথম টেস্টে নেই শিখর ধাওয়ান

নিজস্ব প্রতিবেদন: সিরিজ শুরুর আগেই বড়সড় ধাক্কা খেল ভারতীয় শিবির। গোড়ালি-তে চোট পেয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম টেস্টে থেকে ছিটকে গেলেন 'ইন ফর্ম' ব্যাটসম্যান শিখর ধাওয়ান। তাঁর বদলি হিসেবে দলে জায়গা পেতে চলেছেন তারকা ব্যাটসম্যান লোকেশ রাহুল। যার ফলে বাঁ হাতি ধাওয়ানের বদলি হিসেবে ডান হাতি লোকেশই ওপেন করবেন মুরলি বিজয়ের সঙ্গে।

আরও পড়ুন- ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টের আগে বৃষ্টি চাইছে দক্ষিণ আফ্রিকা

বাউন্সি উইকেটে প্রথম জুটির সাফল্য পাওয়া যে কতটা আবশ্যিক, তা ভাল করেই জানে ভারতীয় দল। ফলে, সেই অনুসারে দল তৈরি করে প্রস্তুতি সারছিল মেন ইন ব্লু। কেপ টাউনের নিউল্যান্ডস স্টেডিয়ামে ওপেনিং জুটিতে মুরলি বিজয় এবং শিখর ধাওয়ানকেই চেয়েছিলেন কোচ রবি শাস্ত্রীও। তবে শিখরের চোট খানিক চিন্তায় ফেলল বিশ্বের এক নম্বর টেস্ট দলকে। 

আরও পড়ুন- আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে বিরাট কোহলি

অন্যদিকে দক্ষিণ আফ্রিকায় চ্যালেঞ্জের সম্মুখীন হতে চলেছেন লোকেশ রাহুলও। যদিও এর আগে নানা সময়ে দলে সুযোগ পেয়ে তার সদ্ব্যবহার করেছেন এই ডানহাতি ব্যাটসম্যান। আর সে কারণেই তাঁর ওপর ভরসা রেখেছে ম্যানেজমেন্টও।