"বর্ণবৈষম্য, মোটেও মেনে নেওয়া যায় না" সিরাজের কাছে ক্ষমা চাইলেন Warner

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনও ভারতীয় দলের কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 12, 2021, 08:32 PM IST
 "বর্ণবৈষম্য, মোটেও মেনে নেওয়া যায় না" সিরাজের কাছে ক্ষমা চাইলেন Warner
ছবি সৌজন্যে: টুইটার

নিজস্ব প্রতিবেদন: বর্ণবৈষম্য কাণ্ডে কলঙ্কিত সিডনি টেস্ট। তোলপাড় ক্রিকেট বিশ্ব। বর্ণবিদ্বেষের ব্যাপক নিন্দা করেছে ICC । ক্রিকেট অস্ট্রেলিয়া ক্ষমা চেয়েছে ইতিমধ্যে। দুঃখপ্রকাশ করেছেন স্টিভ স্মিথ। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনও ভারতীয় দলের কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন। এবার টিম ইন্ডিয়া এবং মহম্মদ সিরাজের কাছে বর্ণবৈষম্য ইস্যুতে ক্ষমা চাইলেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার।

 

 

ইনস্টা পোস্টে ওয়ার্নার লিখেছেন, "অনেকদিন পর মাঠে ফিরে বেশ ভাল লাগছে। তবে আমাদের জন্য একেবারেই আদর্শ ফলাফল ছিল না। এটাই টেস্ট ক্রিকেট। পাঁচ দিন ধরে খেলা হল। কঠিন লড়াই হল। আমাদের সাধ্যমতো চেষ্টা করেছি। টিম ইন্ডিয়াও ভাল খেলেছে। ওরা এই টেস্ট ড্র করার জন্য দারুণ লড়াই করেছে। সিরিজের ফয়সালা এখনও হয়নি। এই সিরিজে দুরন্ত ক্রিকেটের পাশাপাশি খারাপ ঘটনা ঘটেছে। বর্ণবৈষম্য কাণ্ড। যা একেবারেই গ্রহণযোগ্য নয়। মোটেও মেনে নেওয়া যায় না। ভারতীয় দল এবং মহম্মদ সিরাজের কাছে ক্ষমা চেয়ে নিলাম। আমাদের দেশের ক্রিকেট সমর্থকদের কাছে আরও ভদ্র এবং ভাল ব্যবহার আশা করেছিলাম। "

আরও পড়ুন- ICC Test Rankings: বিরাট কোহলিকে টপকে গেলেন Steve Smith

শনিবার সিডনি টেস্টের তৃতীয় দিনে ভারতীয় ক্রিকেটার মহম্মদ সিরাজ ও জশপ্রীত বুমরাকে দর্শকাসন থেকে বর্ণবিদ্বেষী মন্তব্য করা হয় বলে সরাসরি অভিযোগ করে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তৃতীয় দিনের শেষে ফিল্ড আম্পায়ার ও Cricket Australia-র নিরাপত্তা আধিকারিকদের বর্ণবিদ্বেষের ব্যাপারটি জানান ভারত অধিনায়ক অজিঙ্ক রাহানে ও মহম্মদ সিরাজ।

রবিবার সকালেও সিডনিতে একদল দর্শক সিরাজকে লক্ষ্য করে বর্ণবিদ্বেষী মন্তব্য করে। টেস্টের চতুর্থ দিনে একই ঘটনা ঘটার পর ছ'জন দর্শককে মাঠ থেকে বের করে দেন নিরাপত্তা আধিকারিকরা। আইসিসি ইতিমধ্যে ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে রিপোর্ট চেয়েছে।

আরও পড়ুন- Brisbane-এর হোটেলে বাথরুম সাফাই করতে হল ভারতীয়দের! হস্তক্ষেপ সৌরভের

.