close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

পারথ টেস্টে ভারতীয় দলে দুই পরিবর্তন

ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে এগিয়ে রেখেও বিরাটের দাবি তাঁর দলেরও এই পিচে জয় পাওয়ার ক্ষমতা আছে। 

Updated: Dec 13, 2018, 04:25 PM IST
পারথ টেস্টে ভারতীয় দলে দুই পরিবর্তন

নিজস্ব প্রতিবেদন: পারথের সবুজ পিচে শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলতে নামছে ভারত। অ্যাডিলেড টেস্ট হারলেও পারথে অস্ট্রেলিয়া দল অপরিবর্তিত রাখছে। কিন্তু ভারতীয় দল উইনিং কম্বিনেশন ভাঙছে। দলে দুটি পরিবর্তন করতে চলেছেন রবি শাস্ত্রীরা। রোহিত শর্মা ও রবিচন্দ্রন অশ্বিনকে ছাড়াই নামতে কোহলি ব্রিগেড। দলে ছয় নম্বর ব্যাটসম্যান হিসেবে ঢুকতে চলেছেন হনুমা বিহারী। চার পেসার নিয়ে খেলার কথা ভাবছে ভারতীয় থিঙ্ক ট্যাঙ্ক। 

আরও পড়ুন- ‘জোহানেসবার্গে খেলে এসেছি, পারথে ভয় নেই’

সেক্ষেত্রে অশ্বিনের বদলি হতে চলেছেন উমেশ যাদব অথবা ভুবনেশ্বর কুমার। তবে দলের একাংশ মনে করছেন একজন স্পেসালিস্ট ব্যাটসম্যান কমে যাওয়ায় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে খেলানো হোক। তাতে একজন স্পেসালিস্ট স্পিনারের কাজটা যেমন জাদেজা করতে পারবেন তেমনই তার ব্যাটের হাতটাও বেশ ভাল। তবে অধিনায়ক কোহলির পছন্দ ভুবনেশ্বর কুমারকে। কারণ ভুবি পারথের সবুজ পিচে বেশ কার্যকরী পেসার হয়ে উঠতে পারেন। পাশাপাশি ভুবি ব্যাটটাও করতে পারেন।পৃথ্বী শয়ের চোট না সারায় এই টেস্টে থেকেও তিনি ছিটকে গেছেন। ফলে ওপেনার হিসেবে ফের মুরলি বিজয়-লোকেশ রাহুল জুটিকে দেখা যাবে।

আরও পড়ুন- পারথের পিচ কেমন? জানিয়ে দিলেন কিউরেটর

এদিকে অ্যাডিলেডে হেরেই যেন খোঁচা খাওয়া বাঘ হয়ে উঠেছে অস্ট্রেলিয়া। উঠেপড়ে লেগেছে ভারতের বিরুদ্ধে প্রতিশোধ নিতে। আর তার জন্য পারথের সবুজ পিচকে লেলিয়ে দিতে চাইছে বিরাট কোহলিদের পিছনে। পারথ টেস্টের আগে সবুজ পিচকে সামনে রেখে হুঙ্কার ছাড়ছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটাররাও। যদিও তাতে একদম ঘাবড়াচ্ছেন না ভারত অধিনায়ক বিরাট কোহলি। তার সাফ কথা পারথের নতুন স্টেডিয়ামের পিচ সত্যিই সবুজ ঘাসে মোড়া। দেখে মনে হচ্ছে বেশ গতিশীল। তবে এই পিচ দেখে তারা ঘাবড়াচ্ছেন না, বরং উত্তেজনা অনুভব করছেন।
                       
ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে এগিয়ে রেখেও বিরাটের দাবি তাঁর দলেরও এই পিচে জয় পাওয়ার ক্ষমতা আছে।