Babar Azam: পাকিস্তানের ভূয়সী প্রশংসায় শামি! বাবরকে নিয়ে করলেন বিরাট মন্তব্য

বাবর আজমে মোহিত মহম্মদ শামি।

Updated By: Jan 31, 2022, 07:01 PM IST
Babar Azam: পাকিস্তানের ভূয়সী প্রশংসায় শামি! বাবরকে নিয়ে করলেন বিরাট মন্তব্য
বাবরকে নিয়ে বিরাট মন্তব্য শামির

নিজস্ব প্রতিবেদন: শেষ কয়েক বছর ধরেই বাইশ গজে ব্যাট হাতে শাসন করছেন বাবর আজম (Babar Azam)। পাকিস্তানের ক্যাপ্টেন এই মুহূর্তে যে বিশ্বের অন্যতম সেরা, এই নিয়ে কোনও সন্দেহ নেই। বাবর অন্য মার্গে নিয়ে গিয়েছেন তাঁর ক্রিকেটকে। বাবরের সঙ্গে ব্য়াটিংয়ের 'বিগ-থ্রি' বিরাট কোহলি (Virat Kohli), জো রুট (Joe Root) ও স্টিভ স্মিথের (Steve Smith) তুলনা টানেন অনেক ক্রিকেট পণ্ডিতই। তবে ভারতীয় দলের তারকা পেসার মহম্মদ শামি (Mohammed Shami) এখনই এই তুলনা করতে নারাজ।

শামি এক ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে বলেন, "পাকিস্তান সম্প্রতি খুব ভাল ক্রিকেট খেলছে। ওদের তিন-চার জন প্লেয়ার উঠে এসেছে, যারা দলকে অনেকটাই সাহায্য করেছে। কোনও সন্দেহ নেই বাবর আজম গ্রেট প্লেয়ার। তবে স্টিভ স্মিথ, জো রুট বা বিরাট কোহলির সঙ্গে ওঁর তুলনা করা ঠিক নয়। আমি বলব বাবর আরও বহু বছর ক্রিকেট খেলুক। তারপর নাহয় বিচার করা যাবে। এই মুহূর্তে ও যদি এভাবে ক্রিকেট খেলা চালিয়ে যেতে পারে তাহলে পাকিস্তানের অন্যতম সেরা হয়ে ও কেরিয়ার শেষ করবে। বাবর আজমের জন্য আমার শুভকামনা রইল।"

আরও পড়ুন: Virat Kohli: 'নেতা হওয়ার জন্য অধিনায়ক হতে হয় না'

গতবছর বাবর আজম মাত্র ৬টি ওয়ানডে ম্যাচ খেলেছেন।  ৪০৫ রান করেছেন তিনি। জোড়া সেঞ্চুরি হাঁকান ৬৭.৫০-এর গড়ে। এই পারফরম্যান্সের সুবাদেই বাবর আইসিসি-র বিচারে ২০২১ সালের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হয়েছেন। বাবর দেশের হয়ে ৩৭টি টেস্ট ম্যাচে ২৪৬১ রান করেছেন। তাঁর গড় ৪৩.১৭। ওয়ানডে ফর্ম্যাটে ৮৩টি ম্যাচ খেলে ৩৯৮৫ রান করেছেন ৫৬.৯২-এর গড়ে। করেছেন ১৪টি শতরান। আন্তর্জাতিক টি-২০ ফরম্যাটে তাঁর ব্যাট থেকে ৭৩ ম্যাচে এসেছে ২৬২০ রান। গড় ৪৫.১৭। বাবরের একটি আন্তর্জাতিক টি-২০ সেঞ্চুরি রয়েছে। যা এখনও বিরাটের অধরা।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.