Wriddhiman Saha vs Journalist: ঋদ্ধির বিরুদ্ধে মানহানির মামলা করবেন, জানালেন 'হুমকি' দেওয়া সাংবাদিক!

ঋদ্ধি বিতর্কে নতুন মোড়।   

Updated By: Mar 6, 2022, 11:17 AM IST
Wriddhiman Saha vs Journalist: ঋদ্ধির বিরুদ্ধে মানহানির মামলা করবেন, জানালেন 'হুমকি' দেওয়া সাংবাদিক!
সুবিচারের আশায় রয়েছেন ঋদ্ধিমান সাহা।

নিজস্ব প্রতিবেদন: ঋদ্ধিমান সাহা ও সেই 'হুমকি' দেওয়া সাংবাদিকের বিতর্কে নতুন মোড়। এ বার ৪০টি টেস্ট খেলা পাপালির বিরুদ্ধে মানহানির মামলা করার হুমকি দিলেন সাংবাদিক বোরিয়া মজুমদার। ঘটনার শুরু থেকেই পুরো দেশ এই সাংবাদিককেই আন্দাজ করেছিল। কিন্তু ঋদ্ধি নাম না প্রকাশ করায় কেউ এই সাংবাদিকের বিরুদ্ধে সরাসরি অভিযোগ তুলতে পারেননি। কিন্তু শনিবার বিসিসিআই-এর গঠন করা তিন সদস্যের কমিটির কাছে এই সাংবাদিকের নাম জানিয়ে ছিলেন বঙ্গ উইকেটকিপার। আর এর পরেই রাতের দিকে ঋদ্ধির বিরুদ্ধে একাধিক অভিযোগ করলেন এই সাংবাদিক। দিলেন মামলা করার 'হুমকি'। 

গত ১৯ ফেব্রুয়ারি শ্রীলঙ্কা সিরিজের দল ঘোষণার কিছুক্ষণ পরেই ঋদ্ধি টুইটারে এই সাংবাদিকের হুমকি তুলে ধরেছিলেন। এই সাংবাদিক ঋদ্ধিকে রীতিমতো অসম্মানিত করে কিছু মেসেজ করেন। সেই রাতে টুইটারে একটি হোয়্যাটসঅ্যাপ চ্যাটের স্ক্রিনশট পোস্ট করেছেন ঋদ্ধি। সেই স্ক্রিনশটে চোখ রাখলে দেখা যাচ্ছিল এই সাংবাদিক ঋদ্ধিকে কার্যত ‘হুমকি’ দিয়েছেন। ঋদ্ধি এই পোস্টের সঙ্গেই লিখেছেন, ‘ভারতীয় ক্রিকেটের প্রতি আমার যাবতীয় অবদানের পর তথাকথিত ‘শ্রদ্ধেয়’ সাংবাদিকের থেকে এমন বিষয়ের সম্মুখীন হতে হচ্ছে। এই পর্যায় নেমে গিয়েছে সাংবাদিকতা।' 

এরপর শনিবার দিল্লি থেকে বিমান ধরার আগে ঋদ্ধি সংবাদ সংস্থা এএনআই-কে বলেছিলেন, "এই বিষয়ে আমার নতুন করে কিছু বলার নেই। বিসিসিআই-কে যা বলার বলে দিয়েছি। এ বার বিসিসিআই সিদ্ধান্ত নেবে।" এরপরেই বোরিয়া টুইট করেন। সেই ভিডিওতে এই সাংবাদিকের দাবি, "ঋদ্ধিমান যে স্ক্রিনশট সামনে এনেছে, সেগুলি মিথ্যা, বিকৃত। আমার দেওয়া স্ক্রিনশট দেখুন। ঋদ্ধির স্ক্রিনশটে তারিখ মুছে দেওয়া হয়েছে। বহু বছর ধরে সাংবাদিকতা করছি। একাধিক ক্রিকেটারের সাক্ষাৎকার নিয়েছি। এত বছরে তাদের অনেকেই আমার বন্ধু হয়ে গিয়েছে। ঋদ্ধিও তাদের এক জন। ওর অনেক সাক্ষাৎকার নিয়েছি। কিন্তু আমি বিরক্ত, কারণ ঋদ্ধিমান আমার বার্তা বিকৃত করেছে, সেটা নিজের মতো করে তৈরি করে সকলের সামনে এনেছে।" 

এই বিষয়ে জি ২৪ ঘণ্টাকে অরুণ ধুমাল বলেন, "ঋদ্ধির বিষয়টা বোর্ড খুবই গুরুত্ব দিয়ে দেখছে। কারণ ও একজন চুক্তিবদ্ধ ক্রিকেটার। শনিবার দুপুরে ও আমাদের সামনে উপস্থিত হয়ে যাবতীয় তথ্য পেশ করেছে। এ বার আমরা সেই রিপোর্ট বিসিসিআই-এর শীর্ষ কর্তাদের কাছে পাঠিয়ে দেব।" কিন্তু প্রশ্ন হল কতদিনের মধ্যে ঋদ্ধি সুবিচার পাবেন? অরুণ ধুমাল যোগ করলেন, "ঋদ্ধির ইস্যু আমাদের কাছে অবশ্যই গুরুত্বপূর্ণ। তবে আরও অনেক দায়িত্ব আমাদের আছে। সময় এলে আপনারা সব তথ্য জানতে পারবেন।"  

বোরিয়া সেই ভিডিওতে ঋদ্ধির পোস্ট করা স্ক্রিনশটের পাশাপাশি নিজের স্ক্রিনশটও সামনে এনেছেন। সেই দু'টি স্ক্রিনশট পাশাপাশি রেখে তাঁর অভিযোগ, "ঋদ্ধি ইচ্ছাকৃত ভাবে বার্তা পাঠানোর তারিখ মুছে দিয়েছেন ও একটি মিসড কল মাঝখানে জুড়ে দিয়েছেন। উনি বোঝাতে চেয়েছেন যে এটা একই দিনের বার্তা। প্রথমত মিসড কলের সময় সন্ধ্যে সাড়ে সাতটা আর তার আগে পাঠানো বার্তার সময় রাত ১০টা ১৯ মিনিট। দ্বিতীয়ত হোয়াটসঅ্যাপে আলাদা দিনে বার্তা পাঠালে তবেই মাঝে তারিখ আসে। আমার স্ক্রিনশট দেখলেই বোঝা যাবে ঋদ্ধি কী ভাবে মানুষকে ভুল বোঝানোর পাশাপাশি সহানুভুতি আদায় করার চেষ্টা করেছেন।"  

এরপর তিনি ঋদ্ধির বিরুদ্ধে আরও অভিযোগ তুলে তাঁর দাবি, পাপালি নাকি সাক্ষাৎকার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েও রাখেননি। ঋদ্ধি ও তাঁর পরিবার শুরু থেকেই এই সাংবাদিকের কাছ থেকে 'হুমকি' পাওয়ার কথা বলে আসছেন। যদিও বোরিয়া বলেন, "ঋদ্ধি বলেছেন আমি ওঁকে হুমকি দিয়েছি, কিন্তু আমি তা করিনি। যদি ঋদ্ধি সেই দিন এতটাই রেগে গিয়ে থাকতেন, তাহলে ১৩ ফেব্রুয়ারিই এই স্ক্রিনশট সামনে আনতে পারতেন। ওই দিন ঋদ্ধির আনন্দের দিন ছিল। প্রায় ২ কোটি টাকার দর উঠেছিল তাঁর। এই স্ক্রিনশট ১৩, ১৪, ১৫ ফেব্রুয়ারি সামনে আনা যেত। কিন্তু তিনি ১৯ তারিখ অবধি অপেক্ষা করেন। ভারতীয় দল থেকে বাদ পড়েন। বার্তা বিকৃত করেন। তার পর সেগুলি সামনে আনেন রাত ১০টা ১২ মিনিটে। মানুষের সহানুভূতি পাওয়ার জন্য এমনটা করেছেন তিনি। ১৩ ফেব্রুয়ারির পর আমি কোনও ভাবে ঋদ্ধির সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করিনি। আরও একটি গুরুত্বপূর্ণ ঘটনা আছে, যেটা আমি এখানে বলছি না। কিন্তু বোর্ডের কমিটির সঙ্গে কথা বলার সুযোগ পেলে তাদের কাছে আমি জানাবো। আমার আবেদন রইল, বিসিসিআই-এর কমিটির কাছে যাতে আমাকেও কথা বলার সুযোগ দেওয়া হয়।" 

বোরিয়ার নাম বোর্ডকে জানালেও, ঋদ্ধি এখনও পর্যন্ত তাঁর নাম জনসমক্ষে আনেননি। যদিও বোরিয়ার আরও দাবি ঋদ্ধির জন্যে নাকি তাঁর পরিবারকে হেনস্থার শিকার হতে হয়েছে। সেইজন্য বিসিসিআই-এর দ্বারস্থ হয়েছেন এই 'হুমকি' দেওয়া সাংবাদিক। তবে বোর্ডের নির্দেশ থাকায় ঋদ্ধি এই মুহূর্তে মুখ খুলতে রাজি নন। বরং তিনিও সুবিচারে আশায় রয়েছেন।

আরও পড়ুন: Wriddhiman Saha Controversy: BCCI-এর কাছে হুমকি দেওয়া সাংবাদিকের নাম জানিয়ে দিলেন ঋদ্ধি

আরও পড়ুন: Shane Warne Passes Away: শতরানের পরেই 'আইডল' ওয়ার্নিকে স্মরণ করলেন Ravindra Jadeja

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

 

.