'জল আনতে যাচ্ছি,' তাজপুরে বৃদ্ধাকে ফেলে পালাল মেয়ে-নাতি, পিপিই পরে উদ্ধার করল পুলিস

বৃহস্পতিবার তাজপুর সমুদ্র সৈকতের ঝাউ বাগানে একা বসেছিলেন ওই বৃদ্ধা। 

Updated By: Apr 30, 2021, 04:24 PM IST
'জল আনতে যাচ্ছি,' তাজপুরে বৃদ্ধাকে ফেলে পালাল মেয়ে-নাতি, পিপিই পরে উদ্ধার করল পুলিস

নিজস্ব প্রতিবেদন: করোনা-কালে অচেনা মানুষের পাশে দাঁড়াচ্ছেন অনেকে। সরাসরি সাহায্য না করতে পারলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে অক্সিজেন, ওষুধ বা হাসপাতালের শয্য়া সংক্রান্ত তথ্য দিচ্ছেন। এই সময় অমানবিক ছবি তাজপুর সমুদ্র সৈকতে। 'জল আনতে যাচ্ছি' বলে অসুস্থ বৃদ্ধাকে ফেলে পালাল মেয়ে ও নাতি। পরে স্থানীয়দের উদ্যোগে তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে পুলিস। 

বৃহস্পতিবার তাজপুর সমুদ্র সৈকতের ঝাউ বাগানে একা বসেছিলেন ওই বৃদ্ধা। মুখ থেকে পড়ছিল লালা। তবে করোনা পরিস্থিতিতে কেউ কাছাকাছি যাওয়ার সাহস দেখাননি। পুলিসে খবর দেওয়া হয়। পুলিস এসে পিপিই কিট পরে ওই বৃদ্ধাকে উদ্ধার করে। স্থানীয় ব্যবসায়ী সুকুমার রায় বলেন,''করোনার ভয়ে ওই বৃদ্ধার কাছে ঘেঁষছিলেন না  কেউ। পুলিসকে ডাকি। কেউ এতটা অমানবিক  আচরণ করতে পারে! নিজের পা হলে কি এভাবে পড়ে থাকতে দেখতাম? পুলিসের সঙ্গে পিপিই কিট পরে আমিও উদ্ধারকাজে হাত লাগাই।''        

ওই বৃদ্ধাকে স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করেছে মন্দারমণি উপকূল থানার পুলিস। তাঁর কোভিড হয়েছে কিনা, তা স্পষ্ট নয়। বৃদ্ধা অসুস্থ হওয়ায় ঠিক মতো কথা বলতে পারেননি। তাঁর কাছ থেকে পুলিস জানতে পেরেছে, কলকাতার শ্যামবাজারের বাসিন্দা তিনি। মেয়ে ও নাতির সঙ্গে ঘুরতে গিয়েছিলেন। জল তেষ্টা পেয়েছিল বৃদ্ধার। জল আনার নাম করে তাঁকে ফেলে পালায় পরিজনরা।

আরও পড়ুন- অক্সিজেন পেতে মুমূর্ষ Covid রোগীকে নিয়ে অশ্বত্থ গাছের তলায় বসার পরামর্শ UP পুলিসের

.