জলঙ্গীতে পর্দাফাঁস গোপন অস্ত্রভান্ডারের, চক্রের পান্ডা এক মহিলা

বিহারের মুঙ্গের থেকে আনা হয়েছিল অস্ত্রগুলি। ঘোষপাড়ায় মজুত করা হয়েছিল সেগুলি।

Updated: Mar 15, 2019, 12:29 PM IST
জলঙ্গীতে পর্দাফাঁস গোপন অস্ত্রভান্ডারের, চক্রের পান্ডা এক মহিলা

নিজস্ব প্রতিবেদন: ভোটের ঢাকে কাঠি পড়ে গিয়েছে। ঘোষণা হয়ে গিয়েছে দিনক্ষণ। রাজ্যে আজ-ই আসছে আধাসেনা। শনিবার থেকেই জেলায় জেলায় টহল দিতে শুরু করবে আধাসেনা। এই পরিস্থিতিতে গোপন মুর্শিদাবাদের জলঙ্গী থেকে উদ্ধার হল প্রচুর পরিমাণে অস্ত্র। অস্ত্র কারবারে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে এক ব্যক্তিকে।

জলঙ্গীর ঘোষপাড়ায় মজুত করা হয়েছিল প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র। গোপন সূত্রে খবর পেয়ে তল্লাশি চালায় পুলিস। পুলিস তল্লাশি চালাতেই উদ্ধার হল মজুত করা সেই অস্ত্র। প্রাথমিক তদন্তের পর পুলিস সুপার জানিয়েছেন, বিহারের মুঙ্গের থেকে আনা হয়েছিল অস্ত্রগুলি। ঘোষপাড়ায় মজুত করা হয়েছিল সেগুলি। ভোটে অশান্তি ছড়ানোর লক্ষ্যে নির্বাচনে আগে চড়া দামে অস্ত্রগুলি বিক্রি করাই কারবারিদের উদ্দেশ্য ছিল।

আরও পড়ুন, লোকসভা ভোটে প্রার্থী ঘোষণা হতেই ট্রোলড, উপযুক্ত জবাব দিলেন মিমি-নুসরত

অভিযানের সময় ঘটনাস্থল থেকেই ইলিয়াস নাজু নামে একজনকে গ্রেফতার করে পুলিস। ধৃতকে জেরা করে পুলিস জানতে পেরেছে, ইলিয়াসের বৌদি সোনিয়া এই অস্ত্র কারবারের মূল পান্ডা। অস্ত্রগুলি কীভাবে আনা হয়? কোথায় পাঠানো হত? ধৃতকে জেরা করে জানার চেষ্টা করছে পুলিস।

আরও পড়ুন, "নেত্রী বললে দিলীপ ঘোষ, সুজন চক্রবর্তীও আমার নেতা"

পশ্চিমবঙ্গে এই প্রথমবার ৭  দফায় লোকসভা ভোট করানোর সিদ্ধান্ত নিয়েছে কমিশন। সুষ্ঠু ভোট করানোর লক্ষ্যে বদ্ধপরিকর নির্বাচন কমিশন। আজ-ই রাজ্যে আসছে ১০ কোম্পানি আধাসেনা। এই পরিস্থিতিতে মুর্শিদাবাদের জলঙ্গীতে অস্ত্র উদ্ধার নিঃসন্দেহে প্রশাসনের কপালে ভাঁজ ফেলেছে। পরিস্থিতি মোকাবিলায় মুর্শিদাবাদের সীমান্ত এলাকায় নজরদারি আরও শক্তিশালী করতে কড়া পদক্ষেপ নিচ্ছে প্রশাসন।