Birbhum Lok Sabha Election 2024: 'এই সুইচ টিপুন,' হাত ধরে নিয়ে গিয়ে ভোট করাচ্ছেন তৃণমূল কর্মী! ছবি ভাইরাল হতেই কড়া কমিশন...

Birbhum Lok Sabha Election 2024: জীবিত ভোটারও 'মৃত'! ভোট দিতে গিয়ে ভোটার জানতে পারেন তিনি মৃত! আর তাই ভোট না দিয়েই ফিরতে হয় ভোটারকে।

Updated By: May 13, 2024, 02:48 PM IST
Birbhum Lok Sabha Election 2024: 'এই সুইচ টিপুন,' হাত ধরে নিয়ে গিয়ে ভোট করাচ্ছেন তৃণমূল কর্মী! ছবি ভাইরাল হতেই কড়া কমিশন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ছাপ্পা ভোটের অভিযোগ শাসকদল তৃণমূলের বিরুদ্ধে। বুথের ভিতরে তৃণমূল কর্মী ভোটারদের নিয়ে গিয়ে ভোট দেওয়াচ্ছেন। নিজে হাতে দেখিয়ে দিচ্ছেন কোন সুইচ টিপতে হবে! এমনই ছবি-ই ধরা পড়ে বীরভূমের ইলামবাজারের ২৫ নম্বর বুথে। ঘটনা ইলামবাজারের ছাতারবান্দি গ্রামের। তৃণমূল নেতা ওহেদ আলি ও নাজিমউদ্দিনের বিরুদ্ধে ছাপ্পা ভোটের অভিযোগ। অভিযোগ, এরা-ই নিয়ে গিয়ে ভোট দেওয়াচ্ছিলেন। সেই ছবি সামনে আসতেই কড়া পদক্ষেপ নির্বাচন কমিশনের। ছাপ্পা ভোটে মদত দেওয়ার অভিযোগে ইলামবাজার ২৫ নম্বর বুথের প্রিসাইডিং অফিসারকে সরিয়ে দিয়েছে কমিশন। 

মুখ্য নির্বাচনী আধিকারিক দফতর সূত্রে খবর, এখানেও ১০০ শতাংশ বাজিমাত করেছে ওয়েব কাস্টিংয়ের ব্যবস্থা। মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর থেকে ওয়েব কাস্টিং-এর মধ্য দিয়ে দেখা যায়, ইলামবাজারের ২৫ নম্বর বুথে একটি লোক একাধিক বুথে বার বার ঢোকার চেষ্টা করে। বার বার সাধারণ ভোটারদের প্রভাবিত করছিল সে। কোনওরকম ব্যবস্থা নেয়নি বুথের সংশ্লিষ্ট প্রিসাইডিং অফিসার। এরপরই তৎক্ষণাৎ এই প্রিসাইডিং অফিসারকে সরিয়ে দেয় মুখ্য নির্বাচনী আধিকারিক দফতর। রিজার্ভ রাখা অন্য ভোটকর্মী থেকে পরবর্তী প্রিসাইডিং অফিসারকে পাঠানোর সিদ্ধান্ত নেয় কমিশন।

ওদিকে, বোলপুর লোকসভা কেন্দ্রের শান্তিনিকেতন থানার অন্তর্গত লোহাগড়গ্রাম। আর এই গ্রামেও ভুয়ো ভোট দেওয়ার অভিযোগ  শাসকদল তৃণমূলের বিরুদ্ধে। পোলিং এজেন্ট হাতেনাতে ধরা পড়ার পর আপাতত বন্ধ ভোটগ্রহণ। ভুয়ো ছাপ্পা ভোটের অভিযোগ পেয়েই এলাকায় বিশাল পুলিশবাহিনী সহ কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী। ভোটারদের দাবি, এক ঘণ্টা ধরে ভোটের লাইনে দাঁড়িয়েও ভোট দিতে পারছেন না তাঁরা। ভোট বন্ধ রয়েছে। 

এর পাশাপাশি, সাঁইথিয়ায় জীবিত ভোটার 'মৃত'! ভোট দিতে গিয়েই ভোটার জানতে পারেন তিনি মৃত! আর তাই ভোট না দিয়েই ফিরে যেতে হয় ভোটারকে। ঘটনাটি ঘটেছে বীরভূমের সাঁইথিয়ার বেহিরা আদিবাসীপাড়ার ৮১ নম্বর বুথে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই এলাকার বাসিন্দা দুর্গা কর্মকার। তিনি ভোট দিতে গেলে ভোটকর্মীরা তাঁকে জানান যে, তাঁর 'মৃত্যু' হয়েছে! স্বাভাবিকভাবেই তাঁকে ভোট না দিয়েই বাড়ি ফিরে যেতে হয়। 

আরও পড়ুন, Bolpur Lok Sabaha Election 2024: বিরোধী এজেন্ট বসলে পা ভাঙার নিদান, কেষ্টশূন্য বোলপুরেও 'গুড়-বাতাসার' দাওয়াই!

প্রায় একই ধরনের ঘটনা ঘটেছে পূর্ব বর্ধমানের জামালপুরেও। সশরীরে ভোটগ্রহণ কেন্দ্রে হাজির ভোটার। আছে ভোটার কার্ডও। কিন্তু ভোট দিতে না পেরে তাকে বাড়ি ফিরে যেতে হয়। ভোটার লিস্টে তাঁর নামের পাশে লেখা 'ডিলিটেড'। ভোটারের নাম মায়া সামন্ত। বাড়ি পূর্ব বর্ধমানের জামালপুরের আনগুনায়। জামালপুর বিধানসভার আনগুনা বিএম হাইস্কুলে ২৫১ নম্বর বুথের ঘটনা।

আরও পড়ুন, West Bengal Lok Sabha Election Voting Live: দিলীপকে 'গো ব্যাক', গাড়ি ভাঙচুর, মন্তেশ্বরে ধুন্ধুমার!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.