এই চিঠি লেখার পিছনে কোনও অভিসন্ধি আছে বলে নিশ্চয়ই মনে করবে না সরকার: কৌশিক সেন

আমরা মনে করেছি, সবাই মিলে একটা চিঠি লিখব। সবাই মিলেই বিষয়টা নিয়ে চিন্তা-ভাবনা করেছি; দেখেছি চিন্তিত হওয়ার মতোই ঘটনা ঘটেছে। মুখ্যমন্ত্রীকে আমাদের চিঠি লেখা উচিত।

Updated By: Apr 3, 2022, 02:53 PM IST
এই চিঠি লেখার পিছনে কোনও অভিসন্ধি আছে বলে নিশ্চয়ই মনে করবে না সরকার: কৌশিক সেন

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ঘটে চলা এই হিংসার ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে  চিঠি লিখেছেন বিশিষ্টজনেরা। তালিকায় রয়েছেন অপর্ণা সেন, পরমব্রত চট্টোপাধ্যায়, শ্রীজাত বন্দ্যোপাধ্যায়-সহ ২২ জন।

শনিবার লেখা ওই চিঠিতে সই করেছেন ধৃতিমান চট্টোপাধ্যায়, অপর্ণা সেন, পরমব্রত বন্দ্যোপাধ্যায়, শ্রীজাত বন্দ্যোপাধ্যায়, সুমন মুখোপাধ্যায়, কৌশিক সেন, রূপম ইসলাম, অনুপম রায়, ঋদ্ধি সেন, সোহিনী সরকার, অনির্বাণ চক্রবর্তী, রূপসা দাশগুপ্ত, গৌরব চক্রবর্তী, বোলান গঙ্গোপাধ্যায়েরা।

কৌশিক সেনকে তাঁদের এই চিঠি লেখার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমরা সবাই মনে করেছি, সবাই মিলে একটা চিঠি লিখব। আমরা সবাই মিলে বিষয়টা নিয়ে চিন্তা-ভাবনা করে দেখেছি; দেখেছি চিন্তিত হওয়ার মতোই ঘটনা ঘটেছে। মুখ্যমন্ত্রীকে আমাদের চিঠি লেখা উচিত।

চিঠিতে রাজ্যের সামগ্রিক পরিস্থিতি নিয়েই উদ্বেগ প্রকাশ করা হয়েছে। সেই প্রসঙ্গে কৌশিক বলেন, 'পশ্চিমবঙ্গের একটা সুনাম আছে। সেই সুনামটা বজায় থাকুক, আমরা চাই। এটা তো একটা গণতান্ত্রিক দেশ। আমরা তারই অংশ। এখানে কিছু ঘটলে আমরা তো গণতান্ত্রিক ভাবেই উদ্বেগ প্রকাশ করব।' নির্বাচনকে কেন্দ্র করে যে অশান্তি হয় সেটা যাতে বন্ধ থাকে, বন্ধ হয় সেটাও তাঁরা চান বলে জানান বিশিষ্ট এই নাট্যব্যক্তিত্ব।

তিনি আরও ব্যাখ্যা করে বলেন-- 'এর (আমাদের এই চিঠি লেখার) পিছনে কোনও অভিসন্ধি আছে বলে নিশ্চয়ই সরকার মনে করবে না, মনে করবে এটা বিশিষ্ট নাগরিকদের সুচিন্তিত বক্তব্য এবং তাঁদের উদ্বেগ।'

প্রসঙ্গত, রামপুরহাট হত্যাকাণ্ড নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন কৌশিক সেন-সহ এই বিশিষ্টজনেরা। চিঠির শুরুতেই রামপুরহাটের বগটুই গ্রামের ঘটনার উল্লেখ, হাওড়ার আমতায় ছাত্রনেতা আনিস খান হত্যাকাণ্ড, পূর্ব বর্ধমানের তুহিনা খাতুনের আত্মহত্যা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। রামপুরহাটে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুর ঘটনার উল্লেখ করে তাঁরা লেখেন, 'রামপুরহাটে ঘটে যাওয়া হত্যাকাণ্ডটিকে যেকোনও শুভবুদ্ধিসম্পন্ন মানুষ দ্ব্য়র্থহীন ভাষায় পৈশাচিক আখ্যা দেবেন। আমরাও তার ব্যতিক্রম নই।'

আরও পড়ুন: 'বগটুইয়ের ঘটনা অতীতের অনেক ভয়ঙ্কর গণহত্যার স্মৃতি উসকে দিয়েছে': অশোক মুখোপাধ্যায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.