CV Ananda Bose: উত্তরবঙ্গের উপাচার্যদের সঙ্গে বৈঠক রাজ্যপালের, আনন্দ বোসকে কালো পতাকা দেখাল তৃণমূল

বেশিরভাগ টিএমসিপি-র সমর্থক ছাত্রছাত্রীরা কালো গেঞ্জি পড়ে বিক্ষোভে সামিল হন। এই বিক্ষোভ পেরিয়েই বিশ্ববিদ্যালয়ে ঢোকেন রাজ্যপাল। উপাচার্য নিয়ে বার বার সংঘাত দেখা গিয়েছে। যদিও এই মুহূর্তে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। উপস্থিত রয়েছেন পুলিস এবং প্রশাসনের কর্তারা। 

Updated By: Jun 28, 2023, 12:00 PM IST
CV Ananda Bose: উত্তরবঙ্গের উপাচার্যদের সঙ্গে বৈঠক রাজ্যপালের, আনন্দ বোসকে কালো পতাকা দেখাল তৃণমূল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বুধবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে আসেন রাজ্যপাল। সেখানে উপাচার্যদের সঙ্গে বৈঠক রয়েছে তাঁর। সেই বৈঠকের ঠিক তার আগে রাজ্য সরকারের সঙ্গে কথা না বলে নতুন শিক্ষা নীতি কেন চাপিয়ে দেওয়া হচ্ছে সেই নিয়ে বিক্ষোভ দেখায় তৃণমূল ছাত্র পরিষদের সদস্য সমর্থকরা। এছাড়াও মুখ্যমন্ত্রীকে না জানিয়ে উপাচার্য নিয়োগ করা বন্ধ হোক এবং আমরা মাননীয়া মুখ্যমন্ত্রীকে আমাদের আচার্য রূপে দেখতে চাই এই সমস্ত স্লোগান সমেত প্ল্যাকার্ড হাতে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে তৃণমূল যুব কংগ্রেসের থেকে শুরু করে ছাত্র-ছাত্রীরা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের ভিতরে বিক্ষোভ দেখায়।

বেশিরভাগ টিএমসিপি-র সমর্থক ছাত্রছাত্রীরা কালো গেঞ্জি পড়ে বিক্ষোভে সামিল হন।

আরও পড়ুন: WB Panchayat Election 2023: সবচেয়ে বেশি মুর্শিদাবাদে, বাহিনী মোতায়েন নিয়ে কমিশনকে চিঠি স্বরাষ্ট্রমন্ত্রকের

এই বিক্ষোভ পেরিয়েই বিশ্ববিদ্যালয়ে ঢোকেন রাজ্যপাল। তৃণমূল ছাত্র পরিষদের তরফে জানানো হয়েছে যে, ‘মুখ্যমন্ত্রীকে কিছু না জানিয়ে উনি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ করছেন। আমরা আজকে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের তৃণমূল ছাত্র পরিষদ এবং দার্জিলিং জেলার তৃণমূল ছাত্র পরিষদ একসঙ্গে আজকের অনৈতিক মিটিং-এর প্রতিবাদ জানাচ্ছি। সেই জন্য আজ আমরা গো ব্যাক স্লোগান দিচ্ছি। রাজ্যপালকে আমরা মানছি না মানবো না’।

আরও পড়ুন: Panchayat Election 2023: পঞ্চায়েত ভোটের আগেই বাসন্তীতে উদ্ধার বোমা, ভীত এলাকার মানুষ

উপাচার্য নিয়ে বার বার সংঘাত দেখা গিয়েছে। যদিও এই মুহূর্তে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। উপস্থিত রয়েছেন পুলিস এবং প্রশাসনের কর্তারা। প্রশাসনিক ভবনে উপাচার্যদের মিটিং হয়। প্রায় ১৪ জন উপাচার্যকে বৈঠকে আসতে বলা হয়। এর মধ্যে ১১ জন উপাচার্য বৈঠকের শুরুতেই পৌঁছে যান।

তৃণমূল ছাত্র দের তরফে জানানো হয় যতক্ষন বৈঠক চলবে এবং রাজ্যপাল বিশ্ববিদ্যালয় চত্তর থাকবেন ততক্ষণ তাদের বিক্ষোভ চলবে।      

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.