Mamata on 100 Days Work:'বিজেপি নেতারা এলেই বলুন, আগে একশো দিনের টাকা দাও তারপর এলাকায় ঢোকো': মমতা

 মমতা আরও বলেন, পেট্রোল -ডিজেল থেকে ১৭ লাখ কোটি টাকা মানুষের কাছ খেকে লুঠ করেছে কেন্দ্র। প্রতিবাদ করলেই হিন্দু-মুসলমান দেখিয়ে দিচ্ছে 

Updated By: May 18, 2022, 01:13 PM IST
Mamata on 100 Days Work:'বিজেপি নেতারা এলেই বলুন, আগে একশো দিনের টাকা দাও তারপর এলাকায় ঢোকো': মমতা

নিজস্ব প্রতিবেদন: গ্যাস, পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধির প্রতিবাদের পাশাপাশি একশো দিনে কাজের বকেয়া টাকা আদায়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার মেদিনীপুর কলেজ ময়দানে পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূলের কর্মী সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নিদান ব্লকে ব্লকে বিজেপি কর্মীদের কাছে একশো দিনের কাজের বকেয়া টাকার দাবি করুন।

এদিন কর্মী সভায় মমতা বলেন, রেল, কোল, সিভিল অ্যাভিয়েশনে কাজ বন্ধ করে দেওয়া হচ্ছে। মানুষ পেটে খাবে না! শুধু কী বিজেপি জপ করে বেঁচে থাকবে! দেশে একশো দিনের কাজ করেন গরিব মানুষ। গত ৫ মাস ধরে টাকা দিচ্ছে না। একশো দিনের কাজের নিয়ম হল ১৫ দিনের মধ্যে টাকা দিয়ে দিতে হয়। কিন্তু আমাদের বাংলায় গত ৫ মাস ধরে টাকা বন্ধ রয়েছে। কেন টাকা বন্ধ রয়েছে তার জবাব চাই। আর জবাব না দিলে ব্লকে ব্লকে বিজেপি নেতারা ঢুকলে বলুন, এই একশো দিনের টাকা আগে দাও তারপর এলাকায় ঢোকো। প্রতিবাদ করুন। কারও গায়ে হাত দেওয়ার কথা বলছি না। রাজনৈতিক ভাবে ব্লকে ব্লকে ধর্না দিন।

এখানেই থেমে থাকেননি মমতা। বলেন, আগামী দিনে দেশটাকেই বিক্রি করে দেবে এরা। বলা হচ্ছে, এই খবরটা করবে, এটা করবে না। তৃণমূলের খবর করলেও কাগজ, চ্যালেন বন্ধ করে দেবে। এইতো চলছে। 

এদিন মমতা আরও বলেন, গ্যাস সহ অন্যান্য জ্বালানীর দাম বৃদ্ধি নিয়ে মমতা বলেন, রান্নার গ্যাসের দাম লাফিয়ে বাড়ছে। মানুষের পকেট কেন্দ্র সরকার লুঠ করছে। ডিজেল-পেট্রোলেবর দাম বেড়ে গিয়েছে। ৮০০ ওষুধের দাম বেড়েছে। সুগার, কিডনির ওষুধ মারাত্মক দামী হয়েছে। এই সরকার মানুষ মারার সরকার। মানুষের পকেটে কাটছে।  কেউ যদি ২০০ টাকা খায় তাহলে তা দেখা যায়। আর পেট্রোল -ডিজেল থেকে ১৭ লাখ কোটি টাকা মানুষের কাছ খেকে লুঠ করেছে কেন্দ্র। এর জন্য মানুষকে কত খেসারত দিতে হয় একবার ভেবে দেখুন। লক্ষ-কোটি টাকা তুলেছে। কোনও ভ্রুক্ষেপ নেই! আর প্রতিবাদ করলেই হিন্দু-মুসলমান দেখিয়ে দিচ্ছে। ওটা খুড়ের কল।

আরও পড়ুন-Mamata Attacks Modi: 'পেট্রোল-গ্যাসের দাম বাড়িয়ে মানুষকে লুঠ করছে কেন্দ্র, এটা মানুষ মারার সরকার':মমতা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.